ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ব্রহ্মপুত্র নদে নৌকা থেকে পড়ে যুবক নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মে ২৪, ২০২৪
ব্রহ্মপুত্র নদে নৌকা থেকে পড়ে যুবক নিখোঁজ

গাইবান্ধা: জেলার ফুলছড়িতে ডাক্তারের কাছে যাওয়ার পথে ব্রহ্মপুত্র নদে ইঞ্জিনচালিত নৌকা থেকে পড়ে কামরুল ইসলাম (১৮) নামে অসুস্থ এক যুবক নিখোঁজ রয়েছেন।  

শুক্রবার (২৪ মে) দিনব্যাপী উদ্ধার তৎপরতা চালিয়ে নিখোঁজ যুবকের সন্ধান না পেয়ে সন্ধ্যার দিকে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন স্থানীয় ফায়ার সার্ভিস ও রংপুর থেকে আসা ডুবুরি দল।

এর আগে শুক্রবার (২৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের কাউয়াবাধা নামক এলাকায় নৌকা থেকে পড়ে নিখোঁজ হন কামরুল।

নিখোঁজ কামরুলের বাড়ি ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিয়নের হরিচন্ডি গ্রামে। তিনি ওই গ্রামের রমজান আলীর ছেলে। কামরুল পেশায় একজন কৃষক।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টার দিকে হরিচন্ডি ঘাট হতে ৩০/৪০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বালাসিঘাটে আসছিল। পথে নৌকাটি কাউয়াবাধা এলাকায় নৌকা থেকে পড়ে নদীতে ডুবে নিখোঁজ হন কামরুল। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন তাকে উদ্ধারে চেষ্টা চালায়। কিন্তু তার কোনো সন্ধান মেলেনি। পরে তারা বিষয়টি ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে জানায়।  

নিখোঁজ কামরুলের মামা সফর সঙ্গী নুরুন্নবী মিয়া জানান, কামরুল ইসলাম শারীরিকভাবে অসুস্থ ছিলেন। গাইবান্ধা শহরে ডাক্তার দেখানোর জন্য নৌকাযোগে বাড়ি থেকে বালাসীঘাটে আসার পথে দুর্ঘটনার শিকার হন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ফুলছড়ি ফায়ার সার্ভিসের টিম লিডার কাজল মিয়া জানান, নিখোঁজ কামরুলকে উদ্ধারে ব্রহ্মপুত্র নদে ফুলছড়ি ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, থানা পুলিশ ও রংপুর ফায়ার সার্ভিসের ডুবরি দল উদ্ধার অভিযান শুরু করে। ঘটনাস্থলে নদীর গভীরতা ও তীব্র স্রোত থাকায় ধারণা করা হচ্ছে মরদেহ দুরে ভেসে গেছে। ফলে অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।