ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে ইতালি যাওয়ার পথে নিহতদের পরিবারকে অনুদান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, মে ৭, ২০২৪
অবৈধভাবে ইতালি যাওয়ার পথে নিহতদের পরিবারকে অনুদান 

মাদারীপুর: অবৈধভাবে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবিতে নিহত মাদারীপুরের পাঁচ তরুণের পরিবারকে অনুদান দিয়েছে জেলা প্রশাসন।  

বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা থেকে প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।

 

সোমবার (৬ মে) দুপুরে জেলা প্রশাসক নিজ কার্যালয়ে নিহতদের পরিবারের হাতে এ অনুদান তুলে দেন।

জেলার রাজৈর উপজেলার কোদালিয়া এলাকার সজীব কাজী, পশ্চিম স্বরমঙ্গল গ্রামের মামুন শেখ, সেনদিয়ার সজল বৈরাগী, কদমবাড়ির নয়ন বিশ্বাস ও কেশরদিয়া গ্রামের কাওসারের পরিবার এই অনুদান পান।

অবৈধভাবে বিদেশ না যাওয়ার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক মারুফুর রশিদ খান বলেন, অবৈধভাবে বিদেশ যাওয়া অন্যায়। এক্ষেত্রে পরিবারের দায়ও কম নয়। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। সরকারের পক্ষ থেকে যতটুকু করণীয় তা করা হবে।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি মাদারীপুরের ৫ যুবক ইতালির উদ্দেশে বাড়ি থেকে বের হন। প্রথমে তারা প্লেনে করে লিবিয়া, পরে গত ১৪ ফেব্রুয়ারি লিবিয়া থেকে দালালদের মাধ্যমে ইঞ্জিনচালিত একটি নৌকায় ইতালির উদ্দেশে রওনা দেন। মাঝপথে তিউনিসিয়ার ভূমধ্যসাগরে ইঞ্জিন ফেটে আগুন ধরে ডুবে যায় নৌকাটিতে। এ ঘটনায় সবাই মারা যান। গত বৃহস্পতিবার নিহতদের মরদেহ দেশে এসে পৌঁছায় এবং শুক্রবার তাদের দাফন সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।