ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, মে ৬, ২০২৪
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ

ফেনী: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর বিসিক সংলগ্ন এলাকায় ও মহিপাল হাইওয়ে থানার সামনে কালবৈশাখীর ঝোড়ো হাওয়ায় গাছ উপড়ে মহাসড়কের ওপর পড়েছে। এতে মহাসড়কের একপাশে চট্টগ্রামমুখী লেনে যান চলাচল বন্ধ রয়েছে।

এতে আনুমানিক পাঁচ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।  

সোমবার (০৬ মে) বিকেল ৩টার দিকে ফেনীর মহিপাল হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে কালবৈশাখী ঝড় শুরু হয়। তীব্র ঝড়ে দুই স্থানে গাছ উপড়ে পড়ে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণে আনুমানিক পাঁচ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়ক থেকে গাছ অপসারণের কাজ চলছে। ফায়ার সার্ভিস ও পুলিশ কাজ করছে। অল্প সময়ের মধ্যেই অপসারণ করা সম্ভব হবে বলে আমরা আশা করছি। এ ঘটনায় ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। তবে ঢাকামুখী লেন দিয়ে যান চলাচল স্বাভাবিক রয়েছে।  

ফেনী ফায়ার স্টেশনের লিডার উজ্জ্বল বনিক জানান, এক পাশ বন্ধ আছে। আরেক পাশের লেন চালু আছে। অল্প সময়ের মধ্যে চট্টগ্রামমুখী লেন যান চলাচলের উপযোগী করা সম্ভব হবে। আবহাওয়া অফিস জানায় দুপুর ১টা ৫০ মিনিট থেকে বিকেল ৩টা পর্যন্ত ১০৭ মিলিমিটার বৃষ্টি হয় ফেনীতে।

বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, ফেনীর সিনিয়র স্টেশন অফিসার আবদুল মাজেদ বলেন, ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথ প্রয়াসে কাজ করছে। আশা করা যাচ্ছে দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ০৬, ২০২৪
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।