ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় সংঘবদ্ধ ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মে ১, ২০২৪
উল্লাপাড়ায় সংঘবদ্ধ ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২০০১ সালে জাতীয় নির্বাচন পরবর্তী সহিংসতার জেরে আলোচিত পূর্ণিমা রাণী শীলকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে (৬০) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) গভীর রাতে ঢাকা আশুলিয়া থানার চারাবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার ইয়াছিন উল্লাপাড়া উপজেলার পূর্বদেলুয়া গ্রামের নিদান আলীর ছেলে।

বুধবার (১ মে) সকালে উল্লাপাড়ায় থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন সিরাজগঞ্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) অমৃত সুত্রধর।

তিনি বলেন, ২০০১ সালের ১ অক্টোবর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের এক সপ্তাহ পরে ৮ অক্টোবর সন্ধ্যায় নির্বাচন পরবর্তী সহিংসতার অংশ হিসেবে উল্লাপাড়ায় অষ্টম শ্রেণি পড়ুয়া ছাত্রী পূর্ণিমা রাণী শীলের বাড়িতে হামলা চালানো হয়। এ সময় পূর্ণিমা ও তার মা-বাবা-ভাইকে বেধড়ক মারধর করে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। ওইদিনই পূর্ণিমা রাণী শীলকে জোর করে ধরে নিয়ে একটি কচুক্ষেতে ফেলে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। এ ঘটনায় ভিকটিমের বাবা অনিল
চন্দ্র বাদী হয়ে ১৬ জনকে আসামি করে উল্লাপাড়া মডেল থানায় একটি গণধর্ষণ মামলা দায়ের করেন। ওই মামলায় বিচারক ১১ জন আসামিকে যাবজ্জীবন সাজা এবং প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করেন।  

ইয়াছিন আলী ওই মামলার যাবজ্জীবন সাজার আসামি। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। মঙ্গলবার ঢাকার আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে ইয়াছিনকে গ্রেপ্তার করা হয়। বুধবার সকালে সিরাজগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মে ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।