ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

কৃষি জমির মাটি কাটায় দুই লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
কৃষি জমির মাটি কাটায় দুই লাখ টাকা জরিমানা

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থানাধীন জয়েরটেক এলাকায় অবৈধভাবে কৃষি জমির মাটি কাটায় এক ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে গাজীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা খাইরুন নেছা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের জয়েরটেক এলাকায় মামুন হোসেন নামে এক ব্যক্তি কৃষি জমি থেকে গভীর করে ভেকু দিয়ে মাটি কেটে নিচ্ছিলেন। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মাটি ব্যবসায়ী মামুন হোসেনকে কৃষি জমির মাটি কাটার দায়ে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া গভীর করে ভেকু দিয়ে মাটিকাটা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

গাজীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা খাইরুন নেছা বলেন, অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কাটায় এক ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তাকে মাটি কাটা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।