ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘জাতীয় নির্বাচনের থেকেও বেশি ভোটার উপস্থিতি থাকবে উপজেলা নির্বাচনে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
‘জাতীয় নির্বাচনের থেকেও বেশি ভোটার উপস্থিতি থাকবে উপজেলা নির্বাচনে’

কুমিল্লা: জাতীয় নির্বাচনের থেকেও বেশি ভোটার উপজেলা নির্বাচনে থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান।

মঙ্গলবার (৩০ এপ্রিল) কুমিল্লার জেলা শিল্পকলা একাডেমিতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষে মাঠ প্রশাসনের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের কাছে এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের থেকেও বেশি ভোটার উপজেলা নির্বাচনে উপস্থিত থাকবে। সেটা বড় একটা পার্সেন্টেজ হতে পারে। সম্প্রতি কয়েকটি নির্বাচনে আপনারা দেখেছেন তাপপ্রবাহের মধ্যেও ব্যাপক ভোটার উপস্থিত ছিল। এসব নির্বাচনে ৭৯ পার্সেন্ট পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল। এবারের নির্বাচনগুলোতেও ভোটারের উপস্থিতি ভালো থাকবে।

এমপি-মন্ত্রীদের আত্মীয়-স্বজনদের নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণের জন্য কারো আত্মীয়-স্বজনের বিষয়ে আইনে বলা নেই। আইনে বলা আছে, যিনি প্রাপ্তবয়স্ক এবং যিনি ভোটে অংশগ্রহণের যোগ্যতা সম্পন্ন তিনি অংশগ্রহণ করতে পারবেন। আমরা জেনেছি অনেকের আত্মীয়-স্বজন নির্বাচনে অংশ নিয়েছেন। আমরা গোয়েন্দা মাধ্যমে যে তথ্য পাই, তাতে তা থেকে তেমন সমস্যা দেখি না। দুয়েকটি জায়গায় বিচ্ছিন্ন সমস্যা রয়েছে তা আমরা কঠোর নজরদারিতে রেখেছি। যদি বড় ধরনের সমস্যার সৃষ্টি করে আমরা তা মেনে নেব না। আমরা নির্বাচন স্থগিত করা, প্রার্থিতা বাতিল করার ব্যবস্থাও নিতে পারি।

শিল্পকলা একাডেমিতে আয়োজিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ