ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাঠালিয়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি মামলার প্রধান আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
কাঠালিয়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি মামলার প্রধান আসামি গ্রেপ্তার

ঝালকাঠি: ঝালকাঠির কাঠালিয়ায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি মামলার প্রধান আসামি ডাকাত সর্দার দিপক বড়ালকে (৪০) গ্রেপ্তার করেছে বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।  

সোমবার (২২ এপ্রিল) রাত পৌনে ৪টার দিকে কাঠালিয়ার বানাই এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সন্ধ্যায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২০ মার্চ রাত ১টার দিকে ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার বানাই গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. ইউসুফ আলীর (৭০) বাড়িতে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির সময় বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে পরিবারের সদস্যদের হাত-পা বেঁধে মারধর করে ভয়ভীতি প্রদর্শন করে বাড়িতে রাখা মোট ২০ ভরি স্বর্ণ, নগদ বিরানব্বই হাজার টাকা, একটি মোবাইল ও সিসি ক্যামেরার ডিভিআর লুট করে নিয়ে যায়।  

এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে বরিশাল জেলার বিমানবন্দর থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন। থানার দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা মামলাটি তদন্ত করে গ্রেপ্তারকৃত আসামির ডাকাতির ঘটনায় সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত করে এবং ঘটনার পর থেকে আসামি পলাতক থাকায় তাকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-৮ এর অধিনায়ক বরাবরে একটি আধিযাচনপত্র পাঠায়।

ছায়াতদন্ত ও আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে বরিশাল র‌্যাব-৮এর একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে। আভিযানিক দল সোমবার ভোর পৌনে ৪টায় ঝালকাঠি জেলার বানাই এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতি মামলার প্রধান আসামি ডাকাত সর্দার দিপক বড়ালকে গ্রেপ্তার করে।  

তিনি উপজেলার বিলছোনাউডা গ্রামের শ্রী ধীরেন চন্দ্র বড়ালের ছেলে। গ্রেপ্তারের পর আসামি ডাকাতির ঘটনার বিষয়টি স্বীকার করে জানায়, তিনি সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার। তাকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুযায়ী লুট হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।  

এছাড়াও আসামির নামে কাঠালিয়া থানায় পৃথক ডাকাতির মামলাসহ একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তার আসামি দিপক বড়ালকে ঝালকাঠি জেলার কাঠালিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানায় র‌্যাব।

কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার জানান, মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতির ঘটনায় আসামি দিপক বড়ালকে র‌্যাব গ্রেপ্তার করে থানায় সোপর্দ করেছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।