ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত দামে রিচার্জেবল ফ্যান-লাইট বিক্রি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
অতিরিক্ত দামে রিচার্জেবল ফ্যান-লাইট বিক্রি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় তীব্র তাপদাহে অতিরিক্ত দামে রিচার্জেবল ফ্যান ও লাইট বিক্রির অভিযোগে ৩টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

সোমবার (২২ এপ্রিল) দুপুরে শহরের বড় বাজার আলী হোসেন সুপার মার্কেটে এ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

অভিযান সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গায় অতি তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত। এ কারণে মানুষের চাহিদা বেড়েছে রিচার্জেবল ফ্যান ও লাইটের। এ সুযোগ নিয়ে ইলেকট্রনিক্সের দোকান মালিকরা অতিরিক্ত দামে বিক্রি করছেন এসব ফ্যান ও লাইট। দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিকারের একটি দল শহরের আলী হোসেন সুপার মার্কেটে অভিযান চালিয়ে এর সত্যতা পায়। এ সময় অতিরিক্ত দামে রিচার্জেবল ফ্যান ও লাইট বিক্রি এবং বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে মার্কেটের সেতু ইলেকট্রনিক্সের মালিক আশিকুর রহমানকে ৫ হাজার টাকা, জাহাঙ্গীর ইলেকট্রনিক্সের মালিক জাহাঙ্গীরকে ২ হাজার টাকা এবং পদ্মা ইলেকট্রনিক্সের মালিক ইমন শেখকে ৫ হাজার টাকা জরিমানা করেছে।

 ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, চুয়াডাঙ্গার বড় বাজারের আলী হোসেন সুপার মার্কেটে অভিযান চালিয়ে রিচার্জেবল ফ্যান ও লাইট অতিরিক্ত দামে বিক্রিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছ। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪  
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।