ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত ৪০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
গোপালগঞ্জে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত ৪০

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দক্ষিণ ফুকরা গ্রামে মোল্লা ও শেখ বংশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪০ জন আহত হয়েছেন।

এ ঘটনায় পুলিশ পাঁচজনকে আটক করেছে।

রোববার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে।

আহতদের মধ্যে ২১ জনকে গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদেরকে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জিল্লুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি জানান, হারুন মোল্লার নেতৃত্বে এক গ্রুপ ও শেখ গ্রুপের নেতৃত্বে রয়েছে সাইফুল শিকদার। তাদের মধ্যে গ্রাম্য প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিনের দ্বন্দ্ব চলছিল। রোববার সকালে মোল্লা গ্রুপের আসিদুল মোল্লা মসজিদ থেকে ফজরের নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে পূর্ব শত্রুতার জেরে শেখ গ্রুপের আমিনুর ও তার দলবল অতর্কিত আক্রমণ করলে তিনি গুরুতর আহত হন। খবর পেয়ে শেখ গ্রুপের অন্যান্যরা দেশীয় অস্ত্রশস্ত্র লাঠিসোটা, রামদা প্রভৃতি নিয়ে মোল্লা গ্রুপের ওপর হামলা চালায়। এতে দুই গ্রুপই সংঘাতে লিপ্ত হয়। এ সময় অন্তত ১৬ বসতবাড়ি ভাঙচুর ও ১০টি গরু লুটের ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।  

তিনি আরও জানান, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।