ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের সামনেই আ.লীগ-যুবলীগ হাতাহাতি, আহত ১১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
পুলিশের সামনেই আ.লীগ-যুবলীগ হাতাহাতি, আহত ১১

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের চর গাজী মিজান এলাকায় সরকারি খাস জমি দখলকে কেন্দ্র করে ভূমিদস্যুদের হামলায় যুবলীগ নেতাসহ অন্তত ১১ জন আহত হয়েছেন।  

আহতরা হলেন - চরএলাহী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, সহ-সভাপতি শেখ বেলাল, ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইম উদ্দিন সাগর, অলি উদ্দিন, আবদুর রহিম, সাইফুল, শাকিল, নূর ইসলাম, নূর মোহাম্মদ, মো. শরীফ ও রুবেল।

আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় কামাল মার্কেট এলাকায় পুলিশর সামনেই এ হামলার ঘটনা ঘটে।

যুগলীগ নেতা আবুল কালাম জানান, চর গাজী মিজান এলাকায় সরকারের হাজার হাজার একর খাস জমি চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার ভূমিদস্যুদের সঙ্গে এক হয়ে চরএলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল গণির নেতৃত্বে দখল চলছে। সেখানে তারা ঘরও তুলেছে।

বুধবার তিনিসহ কয়েকজন নেতাকর্মী ওই এলাকায় ঈদের উপহার দিতে যান। হঠাৎ করে কিছুই বুঝে ওঠার আগেই তাদেরকে দেখে আবদুল গণির সন্ত্রাসী বাহিনীর শরিফ, মোস্তফার নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। এসময় তিনিসহ ১১ জন আহত হয়েছেন। হামলার সময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত ছিল। পরে পুলিশ ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

অভিযোগের বিষয়ে আবদুল গণি বলেন, তার কিছু ভূমিহীন লোকজন ওইখানে কিছু ঘর তুলেছে এটা সত্য। তবে তিনি কোনো দখলের সঙ্গে যুক্ত নন। ভূমিহীনদের উচ্ছেদের জন্য গেলে তার লোকজনের সঙ্গে যুবলীগ নেতা ও তার সঙ্গে থাকা লোকজনের হাতাহাতির ঘটনা ঘটেছে। এর বাহিরে কোনো কিছু তিনি জানেন না।

কোম্পানিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, খাস জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।