ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রা: গাবতলীতে বেড়েছে যাত্রীর চাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
ঈদযাত্রা: গাবতলীতে বেড়েছে যাত্রীর চাপ

ঢাকা: গত কয়েকদিনের তুলনায় ব্যস্ত হয়ে পড়েছে রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল। ঈদে বাড়ি যাওয়া যাত্রীদের চাপ বেড়েছে অনেকটাই।

মঙ্গলবার (০৯ এপ্রিল) সকালে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, পরিবারের সঙ্গে ঈদ করতে এই টার্মিনাল থেকে বাড়ির পথ ধরছেন অনেকে। কেউ একা, কেউ পরিবার নিয়ে আবার অনেকে বন্ধুদের সঙ্গে রাজধানী ছাড়ছেন। এই টার্মিনাল থেকে সাধারণত উত্তরবঙ্গ ও দক্ষিণ বঙ্গের যাত্রীরাই বেশি চলাচল করেন।

এবার সরকারি ছুটি ১০ এপ্রিল শুরু হলেও সরকারি চাকরিজীবীদের অনেকে একদিন অতিরিক্ত ছুটি নিয়ে ঢাকা ছাড়ছেন। এছাড়া বেশিরভাগ গার্মেন্টস ও বেসরকারি অফিস বন্ধ হয়ে যাওয়ায় গতকাল (সোমবার) থেকে টার্মিনাল ও বাস কাউন্টারগুলোতে বেড়েছে যাত্রীর চাপ। বেসরকারি চাকরিজীবীদের অনেকে আবার সকালে অফিসে হাজিরা দিয়েই বেরিয়ে পড়ছেন বাড়ির উদ্দেশ্যে। ফলে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে যাত্রীর চাপ বেড়েছে।

কাউন্টার সংশ্লিষ্টরা জানান, গত কয়েকদিনের তুলনায় গতকাল ও আজ যাত্রীর চাপ আছে। প্রায় সব পরিবহনের গাড়িই আসন পূরণ করে কাউন্টার ছাড়ছে। কিছু কিছু বাসের আগামী দুই দিনের কোনো আসনই খালি নেই। গাড়িগুলোও ছেড়ে যাচ্ছে প্রায় নির্দিষ্ট সময়েই।

এদিকে কিছু কিছু যাত্রী অতিরিক্ত ভাড়া অভিযোগ করলেও এবার তেমন ভোগান্তি নেই ঈদযাত্রায়। এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে প্রতিটি টার্মিনালে র‌্যাব, পুলিশের পাশাপাশি বিআরটিএ এর সদস্যরা কাজ করছেন।

ঢাকা-বরিশাল রুটে যাত্রীসেবা দেওয়া সাকুরা পরিবহনের কাউন্টার মাস্টার আল-আমিন বাংলানিউজকে বলেন, গতকাল দুপুর থেকেই যাত্রীর চাপ ভালো। আমাদের সব গাড়ির টিকেট আগেই বিক্রি হয়ে গেছে। মানুষ টিকেটের জন্য কাউন্টারে আসছেন। কিন্তু কোনো টিকেট তাদের দিতে পারছি না। আজ সকাল থেকে ১১টা পর্যন্ত বরিশালের উদ্দেশ্যে আমাদের আটটি বাস ছেড়ে গেছে।

ঢাকা-খুলনা রুটে যাত্রীসেবা দেওয়া হানিফ পরিবহনের কাউন্টার মাস্টার মো. শুভ বলেন, যাত্রীর চাপ গত কয়েকদিনের তুলনায় আজ বেশি। তবে পদ্ম সেতু হওয়ার আগে গাবতলীতে যাত্রীদের যে চাপ থাকতো, তার অর্ধেকও নেই।

উত্তরবঙ্গে যাত্রীসেবা দেওয়া শ্যামলী পরিবহনের কাউন্টার মাস্টার রিপন বলেন, রাস্তায় যানজটের কারণে বাস ফিরতে কিছুটা বিলম্ব করছে। তবে প্রায় নির্দিষ্ট সময়েই সবগুলো গাড়ি টার্মিনাল ছাড়ছে। আজ যাত্রীর চাপ ভালো। আগামীকাল আরও বাড়তে পারে।

নারায়ণগঞ্জে একটি পোশাক তৈরির কারখানায় কাজ করেন নূর নাহার। পরিবারের সঙ্গে ঈদ করতে স্বামীকে নিয়ে যাচ্ছেন বগুড়া। তিনি বাংলানিউজকে বলেন, গতকাল থেকেই ছুটি শুরু হইছে। যাতে টিকেট পাই, তাই একদিন পরে যাচ্ছি। টিকেট পেতে তেমন সমস্যা হয়নি।

একটি বেসরকারি কোম্পানির অডিট অফিসার ফয়সাল হোসেন একাই যাচ্ছেন সাতক্ষীরা। তিনি বলেন, আজও অফিস ছিল। সকালে গিয়ে সাইন করে চলে এসেছি। কাউন্টার থেকেই টিকেট কেটেছি। সমস্যা হয়নি। ভাড়াও ঠিক আছে। ৯ মাস পর বাড়ি যাচ্ছি খুবই আনন্দ লাগছে। আমার ঈদ এখনই শুরু হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
এসসি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।