ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রা নির্বিঘ্নে, মহাসড়কের ফেনীর ২৭ কিলোমিটারে নেই যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
ঈদযাত্রা নির্বিঘ্নে, মহাসড়কের ফেনীর ২৭ কিলোমিটারে নেই যানজট

ফেনী: ঈদযাত্রা সামনে রেখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর অংশে নেই যানজট। দেশের লাইফ লাইন খ্যাত এ মহাসড়কের ফেনী অংশে  ঈদযাত্রার শেষ ভাগেও যানজটের তেমন আশঙ্কা নেই বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ঘরে ফেরা মানুষরা অনেটা নির্বিঘ্নেই চলাচল করছে।  

যানবাহনের চালক ও বাস কাউন্টারের লোকজনের সঙ্গে কথা বললে তারা জানান, এবার সড়কের কোথাও খানাখন্দ নেই। যার ফলশ্রুতিতে রাস্তায় পরিবহনের জটও তৈরি হয়নি। মানুষ সঠিক সময়ে বাড়ি ফিরতে পারছে।  

দূরপাল্লার অনেক যাত্রী জানান, মহিপালে ছয়লেনের ফ্লাইওভারটির কারণে যানজট অনেকটাই কমেছে। এ ফ্লাইওভার দিয়ে দূরপাল্লার যানবাহনগুলো দ্রুত চলাচল করছে এবং ফ্লাইওভারের নিচ দিয়ে আঞ্চলিক গাড়িগুলো জেলা পর্যায়ে চলাচল করছে।

ফেনী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, ঈদ সামনে রেখে মানুষকে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে বাড়ি ফেরার জন্য এবং মহাসড়ক ও আঞ্চলিক সড়ক যানজটমুক্ত রাখার জন্য আমরা সব ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, মহাসড়কে যানজট নিরসনে বা কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে বা মহাসড়কে যানবাহন অকেজো হয়ে গেলে এজন্য তিনটি রেকার, দুটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। এজন্য একটি কুইক রেসপন্স টিম প্রস্তুত রয়েছে। পাঁচ সদস্যের দুটি মোবাইল টিম ২৪ ঘণ্টা মহাসড়কে নিয়োজিত থাকবে।  এছাড়া দুটি মেকানিক টিম প্রস্তুত রাখা হয়েছে। যেকোনো সময় যেকোনো সড়কে যানবাহন অকেজো হলে বা নষ্ট হয়ে গেলে বা দুর্ঘটনায় পতিত হলে সঙ্গে সঙ্গে মেকানিক টিম এসব গাড়ি রাস্তা থেকে অপসারণ কর নিরাপদ স্থানে নেওয়ার ব্যবস্থা করবে।

ঢাকা-ফেনী রুটে চলাচলকারী স্টার লাইন পরিবহনের পরিচালক মাইন উদ্দিন জানান, এবারের ঈদযাত্রা অনেকটাই নির্বিঘ্ন। মানুষ আরামদায়কভাবে ঈদ করতে বাড়ি আসতে পারছে।  

তিনি আরও জানান, তাদের পরিবহনের বাসগুলো অল্প সংখ্যক যাত্রী নিয়ে ঢাকায় গেলেও একদম ভর্তি হয়ে ফিরছে। আসার সময় মানুষের প্রচুর চাপ রয়েছে।  

রিদওয়ান নামে এক যাত্রী জানান, এবারের ঈদে সড়কে খুব একটা যানজট দেখা যায়নি। অনেকটাই নির্বিঘ্ন রয়েছে চলাচল। চার ঘণ্টায় তিনি ঢাকা থেকে ফেনীতে আসতে পেরেছেন।  

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।