ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রার ষষ্ঠ দিনে ট্রেনে বিশৃঙ্খলা, ছাদে বাড়ি ফিরছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
ঈদযাত্রার ষষ্ঠ দিনে ট্রেনে বিশৃঙ্খলা, ছাদে বাড়ি ফিরছে মানুষ

ঢাকা: এবার ঈদে ছাদে ও টিকিট ছাড়া ভ্রমণে কড়াকড়ি আরোপ করে টানা পাঁচদিন পর্যন্ত সফল ছিল রেলওয়ে ও নিরাপত্তা বাহিনীগুলো। কিন্তু ঈদযাত্রার ষষ্ঠ দিনের বিকেলে শৃঙ্খলা বজায় রাখতে ব্যর্থ হয় তারা।

সোমবার (০৮ এপ্রিল) রাতে অতিরিক্ত যাত্রী চাপের কারণে কমলাপুর রেলস্টেশনে কড়াকড়ি ধরে রাখা সম্ভব হয়নি। বিশেষ করে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর বগিতে তিল ধারণের ক্ষমতা না থাকায় যাত্রীদের ছাদে উঠতে দেখা যায়।

যদিও আগে থেকেই স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলে আসছিলেন, এবার ছাদে উঠার কোনো সুযোগ নেই।

একই কথা বলেছিলেন ঢাকা রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম।  

তবে আশঙ্কা ছিল সোমবার যখন যাত্রীর চাপ লাগামহীন হয়ে যাবে তখন রেলের এই কড়াকড়িতেও কোনো কাজ হবে না।

স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, শেষ সময় শৃঙ্খলা বজায় রাখা সম্ভব হয়নি। গার্মেন্টস ছুটি হওয়াতে যাত্রীর চাপ অনেক বেশি ছিল। আমরা যতদূর পেরেছি চেষ্টা করেছি।

এদিকে অভিযোগ উঠেছে, কমলাপুর স্টেশনে কড়াকড়ি হলেও বিমানবন্দর স্টেশনে যাত্রীদের বিশৃঙ্খলা অবস্থা আছে। অনেকে টিকিট কেটে নিজের আসনে বসতে পারেননি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বাংলাদেশ রেলওয়ে ফ্যান গ্রুপ পেইজে রাজু মাস্তান নামে এক ব্যবহারকারী ছাদে যাত্রী বোঝায় ট্রেনের কয়েকটি ছবি পোস্ট করেন। পোস্টে তিনি লেখেন, আমি রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেসে, পাশে লালমনি এক্সপ্রেস ট্রেনের এই অবস্থা (ছাদে মানুষ ওঠা বিষয়ে)।  

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।