ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাস সংকট, জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকে চড়ে ঈদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
বাস সংকট, জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকে চড়ে ঈদযাত্রা

নারায়ণগঞ্জ: জেলা থেকে দেশের বিভিন্ন প্রান্তে যেতে বাসের সংকট দেখা দিয়েছে। এ জন্য ট্রাক ভাড়া করে একেক জেলার বাসিন্দারা দলবদ্ধ হয়ে জীবনের ঝুঁকি নিয়ে ঈদযাত্রা করছেন।

সোমবার (০৮ এপ্রিল) রাতে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডে শত শত ট্রাকে চড়ে এমন ঈদযাত্রার চিত্র দেখা গেছে। অনেকে ট্রাকের পাশে ঝুলে বা বসে যাচ্ছেন বাড়ির উদ্দেশ্যে।

নারায়ণগঞ্জের পঞ্চবটী থেকে সিলেটের হবিগঞ্জের উদ্দেশ্যে রওনা হওয়া একটি ট্রাকের যাত্রী ও চালকের সঙ্গে বাংলানিউজের কথা হয়। এ সময় চালক আনিসুল জানান, ১৫ জন যাত্রী ট্রাকটি ২০ হাজার টাকায় ভাড়া করেছেন। তারা বাস পাচ্ছেন না বলে ট্রাকে করে যাবেন। যেহেতু তাদের নামিয়ে দিয়ে খালি আসতে হবে, তাই তিনি বেশি ভাড়া নিয়েছেন। তবে পথে কোনো চাঁদাবাজি ও যানজট নেই বলে জানান তিনি।

ট্রাকের যাত্রী সাহেব আলী জানান, তিনি ও বাকি যাত্রীরা সিলেটের হবিগঞ্জ যাবেন। তারা শিল্প প্রতিষ্ঠানে শ্রমিক হিসেবে কাজ করেন। দুই ঈদে তারা ছুটিতে বাড়ি যান। এবারও তাই পরিবার পরিজনদের সঙ্গে ঈদ করতে যাচ্ছেন। তারা সবাই একই জেলার যাত্রী। বাস কাউন্টারে এসে সবাই দেখেন বাস নেই। পরে নিজেরা নিজেরা কথা বলে এই ট্রাকটি ঠিক করেছেন। একটু ঝুঁকি হলেও এতে তাদের সমস্যা হচ্ছে না বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।