ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপসা রেল সেতুর পিলারে ধাক্কা লেগে ডুবল কার্গো জাহাজ, নিখোঁজ ২ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
রূপসা রেল সেতুর পিলারে ধাক্কা লেগে ডুবল কার্গো জাহাজ, নিখোঁজ ২ 

খুলনা: খুলনার রূপসা নদীতে সারবোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এতে জাহাজের দুইজন নিখোঁজ হয়েছেন।

রোববার (৭ এপ্রিল) দুপুরে রূপসা রেলসেতুর পিলারে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। রূপসা নব পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. নুরুল ইসলাম শেখ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, মোংলা বন্দর থেকে সারবোঝাই কার্গো নওয়াপাড়া যাওয়ার পথে এম ভি থ্রি লাইট ১ খুলনা রূপসা নদীর ওপর নির্মিত রেলসেতু পিলারে ধাক্কা খেয়ে ডুবে যায়। কার্গোতে থাকা ১৩ নাবিকের মধ্যে  ১১ জন সাঁতরে কূলে উঠতে সক্ষম হলেও দুইজন নিখোঁজ রয়েছেন।

জাহাজডুবির খবর পেয়ে নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্ট গার্ডের পৃথক তিনটি টিম নৌযান নিয়ে রূপসা নদীতে তল্লাশি অভিযান শুরু করেছে। বৈরী আবহাওয়া ও নদীতে জোয়ার থাকায় ডুবে যাওয়া কার্গো জাহাজটির অবস্থান শনাক্ত করা যায়নি। এছাড়া তল্লাশি চালিয়ে নিখোঁজ দুজনের সন্ধান মেলেনি।

স্থানীয় প্রত্যক্ষদর্শী মো. হাসান বলেন, দুপুর ১২টার দিকে নদীর পাশে আমি বসেছিলাম। এ সময় হঠাৎ করে দেখি একটি জাহাজ রূপসা রেল সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। কিছু মানুষ সাঁতরে উঠলেও শুনেছি দুইজন নিখোঁজ রয়েছেন।

জাহাজের ইঞ্জিনের দায়িত্বে থাকা মো. রাজিব বলেন, ইঞ্জিনটি হঠাৎ করে বিকল হয়ে যায়। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে জাহাজটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে। আমাদের দুইজন নিখোঁজ রয়েছেন।

টিএলএন-১ কার্গো জাহাজের মাস্টার মো. শহীদুল্লাহ বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে কার্গো জাহাজটি রেল সেতুর পিলারে ধাক্কা লাগে। এতে দ্রুত কার্গো জাহাজটি ডুবে যায়। কার্গো জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। কার্গোর বাবুর্চি কালাম ও গ্রিজার শাকায়েত নিখোঁজ হন।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।