ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে শেষ মুহূর্তে প্রতিমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
খাগড়াছড়িতে শেষ মুহূর্তে প্রতিমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান বাতিল

খাগড়াছড়ি: প্যান্ডেলে চেয়ার টেবিল দিয়ে মঞ্চ তৈরি। ফুল দিয়ে সাজানো চারপাশ।

সামনে সারি সারি চেয়ার। শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় খাগড়াছড়ির খবং পড়িয়া এলাকার স্থানীয় ইয়ং স্টার ক্লাব মাঠে ঘণ্টাখানেক পর অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে অনুষ্ঠান বাতিল করেছে আয়োজক কমিটি।  

খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হওয়ায় এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিল জেলা শহরের খবং পড়িয়াসহ আশপাশের এলাকার বাসিন্দারা। এদিকে সংবর্ধনা অনুষ্ঠান বাতিল হওয়ায় জেলায় মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।  

মূলত ৮-১০ জন যুবক এসে সংবর্ধনা অনুষ্ঠান করতে বাধা দেন। এ সময় তারা মঞ্চের ব্যানার ছিঁড়ে ফেলেন। এরপর অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হন। তবে বাধা দেওয়ার বিষয়টি অস্বীকার করে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে বলেছেন আয়োজক কমিটির সদস্য সচিব অতিশ চাকমা।  

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে উক্ত প্রতিবেদকের কথা হয়। তারা জানান, শুক্রবার বিকেল আনুমানিক সাড়ে ৫টার দিকে ৮-১০ জন যুবক এসে মঞ্চের ব্যানার ছিঁড়ে ফেলেন। এ সময় উপস্থিত স্থানীয়দের সংবর্ধনা অনুষ্ঠান না করতে হুমকি দেন। তার ঘণ্টাখানেক পর অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। বাধা দিতে আসা যুবকরা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ-প্রসীত গ্রুপের সমর্থক বলে জানা গেছে। তবে কী কারণে অনুষ্ঠানে বাধা দিয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। এ বিষয়ে ইউপিডিএফের কারও বক্তব্যও পাওয়া যায়নি।

রাত ৮টার দিকে সরেজমিন গিয়ে দেখা যায়, সংবর্ধনা অনুষ্ঠানের জন্য তৈরি করা মঞ্চ খুলে ফেলছে। চেয়ারগুলো গুটিয়ে ফেলছে। কর্মরত ডেকোরেশনের কর্মী শাকিলের সাথে কথা হয়। সে জানায়, আমরা সব প্রস্তুত রেখেছিলাম। ৫০০ চেয়ার রাখা ছিল। ইফতারের আগে কয়েকজন যুবক এসে অনুষ্ঠান করতে বারণ করে। এ সময় তাদের কয়েকজন মঞ্চে উঠে ব্যানার ছিঁড়ে ফেলেন। পরে কমিটির কথায় মঞ্চ খুলে ফেলছি।

কুজেন্দ্র লাল ত্রিপুরার একান্ত সচিব খগেন ত্রিপুরা বলেন, সন্ধ্যায় আয়োজক কমিটি ফোন দিয়ে জানায় যে, অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। এর বেশি কিছু জানি না।  

এ বিষয়ে আয়োজক কমিটির সদস্য সচিব অতিশ চাকমা বলেন, সামনে ঈদ ও বৈসাবি উপলক্ষে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। উৎসব শেষে সুবিধাজনক সময়ে পুনরায় আয়োজন করা হবে। তবে আয়োজনে কেউ বাধা দেয়নি। এসব অভিযোগ ভিত্তিহীন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভির হাসান বলেন, বিষয়টি আমি শুনেছি। খবর নিয়ে বিস্তারিত বলতে পারব।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
এডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।