ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে সাফজয়ী নারী ফুটবলারদের সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
পঞ্চগড়ে সাফজয়ী নারী ফুটবলারদের সংবর্ধনা

পঞ্চগড়: সম্প্রতি নেপালে অনুষ্ঠিত আন্তর্জাতিক সাফ নারী অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। আর এ অর্জনে মূখ্য ভূমিকা পালন করে পঞ্চগড়ের মেয়ে গোলরক্ষক ইয়ারজান বেগম।

 

একই দলে অংশ নিয়ে মাঠ কাঁপিয়ে তোলেন আরও তিন খেলোয়াড় আলপি আক্তার, বৃষ্টি রায় ও শিউলি রায়। তাদের এমন অর্জনে সংবর্ধনা দিয়েছে পঞ্চগড় জেলা প্রশাসন। একই সঙ্গে অনূর্ধ্ব-১৯ এর খেলোয়াড় তৃষ্ণা রানী ও নুসরাত জাহান মিতু এবং ক্রীড়া সংগঠক পঞ্চগড় টুকু ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক টুকু রহমান ও বোদা ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মোফাজ্জল হোসেন বিপুলকেও সংবর্ধনা দেওয়া হয়।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়। এর আগে ফুলেল শুভেচ্ছায় তাদের বরণ করে নেন প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা।

জানা গেছে, খেলোয়াড়দের মধ্যে ইয়ারজান বেগমের বাড়ি পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের খোপড়াবান্দি গ্রামে। সে টুকু ফুলবল একাডেমির হয়ে অনুশীলন করছে। এছাড়া বোদা ফুটবল একাডেমির খেলোয়াড় আলপি আক্তার, বৃষ্টি রায় ও শিউলি রায় এবং তৃষ্ণা রানী ও নুসরাত জাহান মিতুর বাড়ি জেলার বোদা উপজেলার বিভিন্ন এলাকায়।

সংবর্ধনা দেওয়ার পর জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা ক্রীড়া কর্মকর্তা গৌতম কুমার সরকারের সঞ্চালনায় আলোচনা সভা হয়। এতে নিজেদের জীবনের ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা তুলে ধরেন খেলোয়াড়রা। একই সঙ্গে পরিবারের সমর্থন ও নিজেদের কোচদের হাত ধরে পথ চলার বিভিন্ন বিষয় উপস্থাপন করে সবার কাছে দোয়া চান  তারা। আলোচনা শেষে তাদের হাতে ফুল, শুভেচ্ছা স্মারক ও ঈদ উপহার তুলে দেন পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম ও পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা।

এসময় পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বলেন, হ্যান্ডবলে পঞ্চগড়ের মেয়েরা এগিয়ে গেছে। পঞ্চগড়ের ছেলে শরিফুল বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে খেলছেন। এবার অনূর্ধ্ব-১৬ ও ১৯ এ ফুটবল খেলায় এক অনন্য দৃষ্টান্ত সৃষ্টি করেছেন পঞ্চগড়ের মেয়েরা। আশা করি, তাদের এ সাফল্য তারা ধরে রাখতে সক্ষম হবেন।

পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম এসময় বলেন, এ খেলোয়াড়রা আমাদের রত্ন, তাদের সফলতায় আমরা গর্বিত। তারা আমাদের দেশের সম্পদ, আমাদের পঞ্চগড়ের সম্পদ।  

গত ১০ মার্চ নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের ফাইনালে ভারতকে টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে পরাজিত করে শিরোপা জেতে বাংলাদেশ। আর এ অর্জনে মূল ভূমিকা পালন করে পঞ্চগড়ের মেয়ে গোলরক্ষক ইয়ারজান বেগম। একই সঙ্গে একই দলে অংশ নিয়ে দারুণ খেলা উপহার দেয় জেলার বোদা উপজেলার মেয়ে আলপি আক্তার, বৃষ্টি রায় ও শিউলি রায়।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।