ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদা দাবির অডিও ফাঁস, বরখাস্ত এসআই হারুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
চাঁদা দাবির অডিও ফাঁস, বরখাস্ত এসআই হারুন

কুমিল্লা: কুমিল্লায় এক ইউপি সদস্যের কাছে মোবাইল ফোনে দুই লাখ টাকা চাঁদা দাবির অডিও রেকর্ড ফাঁস হওয়ার পর মুরাদনগর থানার এক উপ-পরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া এসআই হলেন হারুনুর রশিদ।

সোমবার (১ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর।

সূত্র জানায়, মুরাদনগর থানায় কর্মরত এসআই হারুনুর রশিদ তার ব্যক্তিগত মোবাইল ফোন থেকে নবীপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের মেম্বার আশ্রাফুল ইসলামের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। অডিওতে  ইউপি সদস্য আশ্রাফুল ইসলামকে বলতে শোনা যায়, ২ লাখ টাকা এই মুহূর্তে হাতে নেই এবং কি সমস্যা জানতে চান তিনি।  

এসআই হারুন বলেন, এ ব্যাপারে আমি কিছু বলতে পারব না, সব স্যারে (ওসি) জানেন। তারপর ইউপি সদস্য কয়েক দিনের সময় চাইলে এসআই স্যরি বলে ফোন কেটে দেন।  

এরপর সেদিন রাতেই ইউপি সদস্য আশ্রাফুল ইসলামকে তার শ্বশুর বাড়ি থেকে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ। এদিকে ইউপি সদস্যের কাছে এসআইয়ের চাঁদা দাবির অডিও রেকর্ড ফাঁস হলে সমালোচনার সৃষ্টি হয়।  

এরপর অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) রবিউল ইসলাম বিষয়টি তদন্ত করে চাঁদা দাবির সত্যতা পেয়ে পুলিশ সুপার বরাবর ২৫ মার্চ প্রতিবেদন পাঠান।  

প্রতিবেদনের প্রেক্ষিতে এসআই হারুনকে ৩০ মার্চ বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করেন পুলিশ সুপার আবদুল মান্নান।  

মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, এসআই হারুনুর রশিদের চাঁদা দাবির বিষয়ে আমার কোনো সম্পৃক্ততা নেই। তিনি আমার নাম ব্যবহার করে এমনটা করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) রবিউল ইসলাম বলেন, আমরা অভিযোগ পেয়ে পুলিশ সুপার মহোদয়ের কাছে প্রতিবেদন পাঠিয়েছি। অভিযুক্ত এসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
এসকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।