ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের সোর্সকে ছুরিকাঘাতে হত্যা, পলাতক দুই আসামি গ্রেপ্তার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
পুলিশের সোর্সকে ছুরিকাঘাতে হত্যা, পলাতক দুই আসামি গ্রেপ্তার 

ঢাকা: পুলিশের সোর্সকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার পলাতক দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তারা হলেন, মো. আলমগীর (৩১) ও মো. রাজিব (২২)।

 

শুক্রবার (২৯ মার্চ) দুপুরে র‍্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার মো. শামীম হোসেন এসব তথ্য জানান। তিনি জানান, বৃহস্পতিবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর বাড্ডা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ২০২১ সালে রাজধানীর খিলগাঁও থানাধীন মেরাদিয়া এলাকায় পুলিশের সোর্স আসিফকে নৃশংসভাবে চাকু মেরে (ছুরিকাঘাত) হত্যা করা হয়। সেই ঘটনায় দায়ের হওয়া মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আলমগীর ও রাজিবকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনার বর্ণনা দিয়ে সহকারী পুলিশ সুপার মো. শামীম হোসেন বলেন, হত্যা মামলার প্রধান আসামি জিন্নাত আলীর সঙ্গে মিলে গ্রেপ্তাররা মাদক কারবার নিয়ন্ত্রণ করতেন। আধিপত্য বিস্তারের জন্য তারা অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজি ও সন্ত্রাসমূলক কর্মকাণ্ড পরিচালনা করতেন।  

মাদক কারবারে যারা-ই বাধা দিতেন, তাদেরই অস্ত্রের মাধ্যমে ভয়-ভীতি দেখাতেন তারা। খিলগাঁও থানা পুলিশের সোর্স নিহত আসিফ আসামি জিন্নাত আলীর কয়েকজন সহযোগীকে পুলিশ দিয়ে ধরিয়ে দেন।

এতে গ্রেপ্তার আলমগীর ও রাজিবসহ তাদের অন্য সহযোগীরা ক্ষিপ্ত হয়ে আসিফকে হত্যার করার পরিকল্পনা করেণ। পরিকল্পনা অনুযায়ী, ২০২১ সালের ১৫ এপ্রিল খিলগাঁও থানাধীন মেরাদিয়া নয়াপাড়া এলাকায় প্রধান আসামি জিন্নাত এবং তার সহযোগী গ্রেপ্তার আলমগীর ও রাজিবসহ আরও বেশ কয়েকজন অবস্থান নেন।  

এরপর তারা আসিফকে কল করে ডেকে নিয়ে আসেন। আসিফ মেরাদিয়ার নয়াপাড়ায় সাকিবুল হাসান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের সামনে আসেন। এ সময় আলমগীর ও রাজিবসহ সহযোগীরা আসিফকে ধারালো চাকু দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন।

এ সময় আসিফ রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে গেলে আসামিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পরে আহত অবস্থায় তাকে স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে দুজনের নাম উল্লেখপূর্বক পাঁচ-ছয় জনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন।

এএসপি শামীম হোসেন বলেন, এ হত্যাকাণ্ডের প্রধান হত্যাকারী জিন্নাত আলী ও তার এক সহযোগীকে ২০২১ সালের ১ সেপ্টেম্বর র‍্যাব-৩ গ্রেপ্তার করে। পরে জবানবন্দিতে জিন্নাত স্বীকার করেন, আলমগীর ও রাজিব এ হত্যাকাণ্ডে জড়িত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।