ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের নিয়োগ পরীক্ষায় বহিষ্কার-১, আটক-১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
পুলিশের নিয়োগ পরীক্ষায় বহিষ্কার-১, আটক-১

চাঁদপুর: চাঁদপুরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক প্রার্থীকে বহিষ্কার ও স্মার্ট মোবাইলসহ ১জনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) চাঁদপুর জেলায় বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে জানুয়ারি-২০২৪ নিয়োগের ৫৯৪ জন প্রার্থীর লিখিত পরীক্ষা বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজে সকাল ১০টা হতে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

বিকেলে চাঁদপুর জেলা পুলিশের মিডিয়াম সেল থেকে জানানো হয়, পরীক্ষা আরম্ভ হওয়ার পর পরীক্ষার্থী জাবের হোসেন (১৯) রোল নম্বর ৬৬১০০২৭, ১০২ নম্বর কক্ষ হতে ১০টা ২০ মিনিটে শৌচাগারে যাওয়ার সময় সন্দেহ হওয়ায় তার শরীর তল্লাশি করে পায়ের জুতা ও মোজার ভেতরে লুকানো অবস্থায় নকল পাওয়া যায়। বিধায় নিয়োগ বোর্ড অসদুপায় অবলম্বনের দায়ে তাৎক্ষণিক তাকে বহিষ্কার করে। জাবের হোসেন জেলার কচুয়া উপজেলার পালগিরি গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে।

অপরদিকে পরীক্ষা চলাকালীন ২০৭ নম্বর কক্ষে পরীক্ষার্থী মো. লিমন মাল (১৯), রোল নম্বর ৬৬১০৩০৭, তার ব্যবহৃত অ্যানড্রোয়েড রিয়েলমি মোবাইল-০১৬৪৪...২৮৬ নম্বর থেকে গোপনে পরীক্ষার প্রশ্ন দেওয়ার পর প্রশ্নের ছবি তুলে উত্তর প্রেরণের জন্য বাহিরে পাঠায়। বিষয়টি পরীক্ষা হলে দায়িত্বরত পুলিশ অফিসারের দৃষ্টিগোচর হলে মোবাইলসহ তাকে আটক করা হয়। আটককৃত লিমন মালের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন। লিমন চাঁদপুর সদর উপজেলার হোসেনপুর গ্রামের লিটন মালের ছেলে।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম এ বিষয়ে বলেন, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ শতভাগ স্বচ্ছতা ও নিরেপক্ষতার সাথে সম্পন্ন করতে আমরা বদ্ধপরিকর। যারা অসদুপায় অবলম্বনের চেষ্টা করবেন তাদের বিরুদ্ধে আমাদের আইনি পদক্ষেপ চলমান থাকবে। এই দুজন প্রার্থী থেকে শিক্ষা গ্রহণ করে আগামীতে কেউ যেন অসদুপায় অবলম্বন না করে সে বিষয়ে সকলকে সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।