ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় জালিয়াতি-প্রতারণা মামলার আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
তেঁতুলিয়ায় জালিয়াতি-প্রতারণা মামলার আসামি গ্রেপ্তার

পঞ্চগড়: রাজবাড়ী থানায় প্রতারণা ও জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আব্দুল জলিলকে পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নে তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আব্দুল জলিল একই ইউনিয়নের মাঝগ্রাম গ্রামের ভ্যানচালক ছহির উদ্দিন ওরফে সরাফত আলীর ছেলে। তিনি ইউনিয়ন যুবদলের আহ্বায়ক সদস্য।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পঞ্চগড়ে ব্যবসায়ী পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। একই সঙ্গে গরু চুরি ও নারী দিয়ে ব্লাকমেইলসহ মাদককারবারি এবং সীমান্তে চোরাকারবারিদের সঙ্গে সক্ষতা থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এর আগে তার বিরুদ্ধে পঞ্চগড়ে গরু চুরি ও নরসিংদী বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে জলিল ও তার বাবাকে আসামি করে আইটিসি ধারায় প্রতারণা মামলা এবং ঢাকার শ্যামপুর মডেল থানা, ডিএমপিতে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করার অভিযোগে কিশোরগঞ্জের ভৈরবে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে জলিলের বিরুদ্ধে।

গত ২০২০ সালে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গরু চুরির মামলা দায়ের হয় জলিলের বিরুদ্ধে। মামলার এজাহারে জানা যায়, চুরি করা গরু জবাই করে খাওয়ার অভিযোগে পুলিশ তাকে আটক করলে ১৮ দিন জেল হাজতে করেন আব্দুল জলিল।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আব্দুল জলিলের বিরুদ্ধে রাজবাড়ী থানায় মামলার ওয়ারেন্ট ছিল। তিনি দীর্ঘদিন পলাতক থাকার পর থানার উপপরিদর্শক (এসআই) তপন কুমার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন। পরে আইনি প্রক্রিয়া শেষে পঞ্চগড় জেলা কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।