ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে হাত-পা বাঁধা অবস্থায় অটোচালক উদ্ধার, আটক ১ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
কক্সবাজারে হাত-পা বাঁধা অবস্থায় অটোচালক উদ্ধার, আটক ১ 

কক্সবাজার: অপহরণের চারদিন পর কক্সবাজার শহরের কলাতলী থেকে সিএনজিচালিত অটোরিকশাচালক জাহেদ হোসাইনকে (২৫) হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
এ সময় ঘটনাস্থল থেকে অপহরণকারি চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে  কক্সবাজার র্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সোমবার (২৫ মার্চ) মধ্যরাতে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালীর গহীন পাহাড়ি এলাকা থেকে অপহৃত অটোচালককে উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।
অপহৃত জাহেদ হোসাইন উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের গায়ালামারা এলাকার ছিদ্দিক আহমদের ছেলে।

আটক মোহাম্মদ শাহাব উদ্দিন ওরফে ইকবাল (২৮) রামু  উমখালী এলাকার বাসিন্দা মৃত আব্দুল হাকিমের ছেলে।

ঘটনার দিন অপহৃত চালকের বড় ভাই ছৈয়দ হোসেন জানিয়েছিলেন, বৃহস্পতিবার (২১ মার্চ) রাত ৮টার দিকে এক নারী ও এক পুরুষ যাত্রী সেজে তার ভাই জাহেদের অটোরিকশা কলাতলী থেকে রামুর কলঘর বাজার যাওয়ার জন্য ভাড়া করে। গাড়িটি লিংকরোড এলাকায় পৌঁছানোর পর জাহেদকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করা হয়। পরবর্তীতে জাহেদের ব্যবহৃত মোবাইল ফোন থেকেই পরিবারকে একাধিকবার ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

সর্বশেষ অপহরণকারীরা জানায়, সোমবার ( ২৫ মার্চ ) রাতের মধ্যে অর্থ না দিলে জাহেদকে কেটে টুকরো টুকরো করে লাশ পাঠিয়ে দেওয়া হবে। এ পরিস্থিতিতে তারা র্যাবের শরণাপন্ন হন।

কক্সবাজার র্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম জানান, অপহরণের পর থেকেই তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে কাজ  শুরু করে র‌্যাব। একপর্যায়ে পাহাড়ি এলাকায় অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে গ্রামবাসীকে সঙ্গে নিয়ে অপহরণকারীদের আস্তানা ঘিরে ফেলে। সেখানে ব্লক রেইড অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিত আঁচ করতে পেরে অপহৃত জাহেদকে রেখেই সটকে পড়েন অপহরণকারী চক্রের বেশিরভাগ সদস্য। এ সময় দুর্গম পাহাড়ি ঢাল থেকে হাত-পা বাঁধা অবস্থায় জাহেদকে উদ্ধারের পাশাপাশি এক অপহরণকারীকে হাতেনাতে আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম বলেন, এব্যাপারে অপহৃতদের স্বজনরা বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করেছেন। আটককে থানায় সোপর্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মার্চ ২৬,২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ