ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মরিচ ও হলুদের গুঁড়ায় মেশানো হচ্ছে গোখাদ্য!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
মরিচ ও হলুদের গুঁড়ায় মেশানো হচ্ছে গোখাদ্য!

বগুড়া: বগুড়ায় মরিচ ও হলুদ গুঁড়ায় রং ও গোখাদ্য মেশানোর অপরাধে মুন্সি হলুদ মিল নামে একটি প্রতিষ্ঠান সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৪ মার্চ) বিকেলে শহরের রাজাবাজারে এক অভিযানে প্রতিষ্ঠানটি সিলগালা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা ডলি।

অভিযানে ১০ বস্তা পশুর খাদ্য, পাঁচ বস্তা মরিচ গুঁড়া, ছয় বস্তা হলুদ ও পোকামাকড়যুক্ত ১৩ বস্তা শুকনা মরিচ জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা ডলি জানান, পবিত্র রমজান উপলক্ষে বাজার মনিটর করতে শহরের রাজাবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বিকেল ৩টার দিকে মুন্সি হলুদ মিলে গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে মসলা তৈরি করতে দেখা যায়। এছাড়া তারা গোখাদ্যে রঙ মিশিয়ে হলুদ ও মরিচের গুঁড়া তৈরি করে আসছেন দীর্ঘদিন ধরে।

তিনি জানান, গত বছরও মুন্সি হলুদ মিলে অভিযান চালানো হয়েছিল। অস্বাস্থ্যকর পরিবেশে হলুদ ও মরিচ গুড়া তৈরি করার অপরাধে জরিমানা ও সতর্ক করা হয়েছিল। কিন্তু তারা সতর্ক না হয়ে আবার একই পদ্ধতিতে ভেজাল মসলা তৈরি করছেন। এজন্য প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। তবে অভিযান পরিচালনা করার সময় এ প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি।

অভিযান পরিচালনার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা (জেলা পুলিশের টিম) সহযোগিতা করে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।