ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিম্নমানের সেমাই কিনে বনফুলের প্যাকেটে ঢুকিয়ে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
নিম্নমানের সেমাই কিনে বনফুলের প্যাকেটে ঢুকিয়ে বিক্রি

মেহেরপুর: মেহেরপুরে ‘মা এন্টারপ্রাইজ’ নামের অবৈধ কারখানায় ফের নকল প্যাকেটজাত করার অপরাধে মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে সদর উপজেলার গোভিপুর গ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুরের উপপরিচালক সজল আহমেদ এই অভিযান পরিচালনা করেন।

এসময় বনফুল প্যাকেটজাত করা বিপুল পরিমাণ সেমাই জব্দ করা হয়। পরে জব্দ করা সেমাই এলাকার বিভিন্ন মাদরাসা ও এতিম খানায় বিতরণ করা হয়েছে।

জানা গেছে, মা এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানটি স্থানীয় খোলা বাজার থেকে নিম্ন মানের সেমাই কিনে অস্বাস্থ্যকর পরিবেশে ‘বনফুল’ কোম্পানির নামে প্যাকেটজাত করে বাজারে বিক্রির অভিযোগে সেখানে অভিযান চালানো হয়। অভিযানের সময় প্যাকেটজাত অবস্থায় বিপুল পরিমাণ সেমাই জব্দ করা হয়। পরে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকারের উপ-পরিচালক সজল আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোভিপুর গ্রামে ‘মা এন্টারপ্রাইজ’ নামের একটি কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সেমাই বনফুল কোম্পানির প্যাকেটজাত করা অবস্থায় পাওয়া যায়। বনফুল প্যাকেটজাত করার বৈধ কাগজপত্র ও বিএসটিআইয়ের কোনো অনুমোদন না থাকায় প্রতিষ্ঠানের মালিক মাসুম পারভেজকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে মেহেরপুর জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদসহ পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

এর আগেও নকল পণ্য তৈরির অভিযোগে মা এন্টারপ্রাইজের মালিক মাসুম পারভেজকে তিনবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানাসহ সিলগালা করে দেয়। আবারও প্রতিষ্ঠানটি নকল সেমাইসহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্যাকেটজাত করে বাজারে বিক্রি শুরু করেন।

বাংলাদেশ সময়: ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।