ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিচার দাবিতে মরদেহ নিয়ে থানা ঘেরাও, পুলিশের লাঠিচার্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
বিচার দাবিতে মরদেহ নিয়ে থানা ঘেরাও, পুলিশের লাঠিচার্জ

গাইবান্ধা: গাইবান্ধায় ফুলছড়িতে জমি নিয়ে সংঘর্ষে নুরুন্নবী মিয়া (৪৭) নামে এক ব্যক্তি নিহতের ঘটনায় জড়িতদের বিচার দাবিতে থানা ঘেরাও করে বিক্ষোভ করেছে স্বজন-এলাকাবাসী।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে মরদেহ কাঁধে নিয়ে থানা ঘেরাও করেন তারা।

এ সময় পুলিশ লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের সরিয়ে দিয়ে মরদেহ ছিনিয়ে নেয়। পরে উপজেলা পরিষদের সামনে এসে মানববন্ধন করে বিক্ষুব্ধ জনতা।  

এর আগে সোমবার (১৮ মার্চ) সকালে নিজ এলাকায় প্রতিপক্ষের হামলায় আহত হন নুরুন্নবী। পরে মঙ্গলবার ভোরে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রতিবেশী মৃত কাবিল উদ্দিনের ছেলে গোফ্ফার মিয়ার সঙ্গে নিহত নুরুন্নবীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে সোমবার সকালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে নুরন্নবীসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। পরে আহত নুরুন্নবীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়।  

এদিন সকাল সাড়ে ৯টার দিকে নিহতের স্বজনরা হত্যাকারীদের বিচারের দাবিতে মরদেহ নিয়ে ফুলছড়ি থানায় এলে পুলিশের সঙ্গে তাদের কথা কাটকাটি হয়। একপর্যায়ে পুলিশ সেখানে লাঠিচার্জ করেন। পরে মরদেহ পুলিশ হেফাজতে নিয়ে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।  

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আব্দুল্লাহ আল মামুন বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। নুরুন্নবী হত্যায় অভিযুক্ত আব্দুল গোফফার ও জহুরুল মিয়া নামের দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার সঙ্গে অন্য জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।