ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবচরে ৩ মণ জাটকা ও ১০ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
শিবচরে ৩ মণ জাটকা ও ১০ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ জব্দকৃত মাছ।

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে অভিযান চালিয়ে বাজার থেকে ১২০ কেজি (তিন মণ) জাটকা এবং ১০ কেজি জেলিযুক্ত চিংড়ি মাছ জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস।  

সোমবার (১৮ মার্চ) সকালে উপজেলার মাদবরেরচর হাটে অভিযান পরিচালনা করে এই মাছ জব্দ করা হয়।

 

জানা গেছে, জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে শিবচরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে মৎস্য অফিস। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার মাদবরেরচর হাটে অভিযানকালে ১২০ কেজি জাটকা জব্দ করা হয়।  

এছাড়াও ১০ কেজি জেলিযুক্ত চিংড়ি মাছ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। হাটে ইলিশের সঙ্গে অসাধু ব্যবসায়ীরা জাটকা বিক্রি করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন মৎস্য কর্মকর্তা। পরে জব্দকৃত জাটকা স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়। অপরদিকে জেলিযুক্ত চিংড়ি পুড়িয়ে ফেলা হয়।

শিবচর উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম বলেন, সোমবার উপজেলার মাদবরেরচর হাটে অভিযান চালিয়ে ১২০ কেজি জাটকা জব্দ করা হয়। একই সাঙ্গে বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়েছে। এসময় কাউকে আটক করা যায়নি। তবে অন্যান্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।