ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীর বাবুরহাটে অগ্নিকাণ্ড, ১০ কোটি টাকার ক্ষতির আশঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
নরসিংদীর বাবুরহাটে অগ্নিকাণ্ড, ১০ কোটি টাকার ক্ষতির আশঙ্কা

নরসিংদী: দেশের অন্যতম বড় পাইকারি কাপড়ের বাজার প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত শেখেরচর-বাবুরহাটে জিয়া উদ্দিন মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

অগ্নিকাণ্ডে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতির শঙ্কা করছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।  

শনিবার (১৬ মার্চ) রাত সোয়া একটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট নয়টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি পিএফএম বিষয়টি নিশ্চিত করেছেন।  

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শেখেরচর-বাবুরহাট বাজারের জিয়া উদ্দিন মার্কেটে রাত সোয়া একটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে নরসিংদীর ছয়টি ইউনিয়ন ও ঢাকা থেকে তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে রাত ৩টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসব দোকানের মধ্যে বেশিরভাগ লেপ-তোশক ও পর্দার দোকান ছিল।  

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি পিএফএম জানান, ফায়ার সার্ভিসের আটটি ইউনিট এসে রাত ৩টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এতে প্রায় ৩০টি দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।  

শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন জানান, রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে এলে আমরা বাসায় চলে আসি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। বিষয়টি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে পরে বলতে পারবো।  

শেখেরচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জানান, এই বাজারে প্রায় সাড়ে তিন হাজারের মতো দোকান ঘর রয়েছে, যেখানে শুধু মাত্র কাপড় বিক্রি করা হয়। এখন ঈদ মৌসুম তাই ব্যবসায়ীরা পর্যাপ্ত কাপড় নিয়ে বসেছিল ঈদের বেচাকেনার জন্য। এই অবস্থায় এই অগ্নিকাণ্ডে মারাত্মক ক্ষতি হয়ে গেল।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাত ২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।