ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকদের হেনস্থা করায় এসিল‌্যান্ড প্রত‌্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
সাংবাদিকদের হেনস্থা করায় এসিল‌্যান্ড প্রত‌্যাহার

লালমনিরহাট: নামজারির তথ্য জানতে চাওয়ায় পাঁচ সাংবাদিককে আটকে রেখে হেনস্থা করায় লালমনিরহাট সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকারকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় এক আদেশে তাকে প্রত্যাহার করে ঠাকুরগাঁও জেলায় বদলি করা হয়েছে।

জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছুটিতে থাকায় বৃহস্পতিবার অতিরিক্তি দায়িত্বে ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি-এসিল্যান্ড) আব্দুল্লাহ-আল-নোমান সরকার। এ সুযোগে ভূমি অফিসের সহকারীরা তার অনুপস্থিতিতে নামজারির শুনানি করছিলেন। এমন একটি ঘটনার ভিডিও ফুটেজসহ তথ্য সংগ্রহ করতে ওই অফিসে যান মাইটিভি ও অবজার্ভার পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি মাহফুজ সাজুসহ আরও চারজন সাংবাদিক। এসময় তাদের লাঞ্ছিত করে সহকারী কমিশনারকে (ভূমি) খবর দেন অফিস সহকারীরা।  

খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকার এসে সাংবাদিকদের নিজ অফিসের একটি কক্ষে তালাবদ্ধ করে রেখে কারাদণ্ড দেওয়ার হুমকি দেন। স্থানীয় অন্য সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টিএম মমিন ঘটনাস্থলে পৌঁছে তালা খুলে সাংবাদিকদের উদ্ধার করেন।  

ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে সাংবাদিকদের বুঝিয়ে অফিস ত্যাগ করেন অতিরিক্ত জেলা প্রশাসক। পরে ক্ষুদ্ধ সহকারী কমিশনার (ভূমি) তার অফিসের সামনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চ্যানেল আইয়ের ক্যামেরা পার্সনের গাড়ি আটকে পাঁচ হাজার টাকা জরিমানা করে চলে যান। আর কোনো অভিযান করেননি। এতে ক্ষুব্ধ সাংবাদিকরা সহকারী কমিশনারের শাস্তির দাবি করে মিশন মোড়ে সড়ক অবরোধ করেন। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন সাংবাদিকরা।  

অবশেষে বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকারকে প্রত্যাহার করে ঠাকুরগাঁও জেলায় বদলি করা হয়।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ বলেন, সহকারী কমিশনারকে বদলি করা হয়েছে। পুরো ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।