ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
লক্ষ্মীপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে আওয়ামী লীগ নেতা ওমর ফারুক হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. আলাউদ্দিন ওরফে আলোকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  

সোমবার (১১ মার্চ) ভোরে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার কোয়ারিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১১।

পরে তাকে বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

আলাউদ্দিন আলো ওই এলাকার হাফেজ আব্দুল মান্নানের ছেলে।  

র‍্যাব নোয়াখালী-১১ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।  

সংবাদ বিজ্ঞপ্তিতে গোলাম মোর্শেদ জানান, হত্যাকাণ্ডের শিকার ওমর ফারুক চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। স্থানীয় সন্ত্রাসী বাহিনীর সঙ্গে তার দ্বন্দ্ব ছিল। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সকালে প্রতিবেশী ইসমাইল হোসেন বাড়ি থেকে ভিকটিম ফারুককে ডেকে নিয়ে যায়। পরে একটি দোকানে বসে তারা চা পান করছিলেন। কিছুক্ষণ পরই আসামিরা তাকে গুলি করে পালিয়ে যান। পরে আহত অবস্থায় ফারুককে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরদিন নিহতের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আটজনের বিরুদ্ধে চন্দগ্রঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ১৪ জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করলে বিজ্ঞ আদালত উক্ত মামলায় নয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

তিনি আরও জানান, রায়ের পর থেকে র‍্যাব-১১ সিপিসি-৩ এর অভিযানিক দল পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে। পরে গোয়েন্দা নজরদারির মাধ্যমে নোয়াখালীতে অভিযান চালিয়ে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলাউদ্দিন আলোকে গ্রেপ্তার করা হয়।  

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।