ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌদির সঙ্গে মিল রেখে ফরিদপুরের ১৩ গ্রামে রোজা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
সৌদির সঙ্গে মিল রেখে ফরিদপুরের ১৩ গ্রামে রোজা শুরু

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের প্রায় ১৩টি গ্রামের মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র রোজা পালন শুরু করেছেন।  

এরই ধারাবাহিকতায় রোববার (১০ মার্চ) বাদ এশা ১৩টি গ্রামের কয়েক হাজার মুসলমান তারাবির নামাজ আদায় করেন এবং সোমবার (১১ মার্চ) ভোরে সেহরি খেয়ে রোজা রাখা শুরু করেছেন।

স্থানীয়রা জানান, বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, মাইটকুমড়া, গঙ্গানন্দপুর, রাখালতলী, কাঁটাগড়, কলিমাঝি, বণ্ডপাশা, জয়দেবপুর ও দিঘীরপাড় গ্রামের কয়েক হাজার মানুষ আগাম রোজা পালন শুরু করেছেন। তবে একদিন আগে যারা রোজা ও ঈদ উদ্‌যাপন করেন তারা সবাই চট্টগ্রামের মির্জাখিল শরীফের মুরিদান।

এ বিষয়ে বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল আহমেদ বলেন, শেখর ও পার্শ্ববর্তী রুপাপাত ইউনিয়নের প্রায় ১৩টি গ্রামের আংশিক মানুষ দীর্ঘদিন যাবত সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আগাম রোজা ও দুইটি ঈদ উদ্‌যাপন করে আসছেন।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।