ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবজি ক্ষেত থেকে বিশাল অজগর উদ্ধার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
সবজি ক্ষেত থেকে বিশাল অজগর উদ্ধার বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কর্তৃক উদ্ধারকৃত অজগর। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় সবজি ক্ষেত থেকে বিশাল একটি অজগর উদ্ধার করেছে শ্রীমঙ্গলের বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

রোববার (১০ মার্চ) দুপুরে শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট ইউনিয়নের খাইছড়া চা বাগান এলাকার সাবেক ইউপি চেয়ারম্যান পরাগ বাড়ইয়ের বাড়ির সবজি ক্ষেত থেকে সাপটি উদ্ধার করেন বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল।

এর আগে শনিবার সকালে শ্রীমঙ্গল শহরতলির মৌলভীবাজারগামী সড়কের একটি ডোবা থেকে আরেকটি অজগর উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

স্বপন সজল দেব জানান, বাড়ির পেছনে সবজি ক্ষেতে বিশাল অজগর দেখে লোকজন আতঙ্কিত হয়ে চেয়ারম্যানকে জানান। পরে চেয়ারম্যান অজগরটি উদ্ধারের জন্য বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেন। খবর পেয়ে অজগরটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল বন্যপ্রাণী-রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, অজগরটির স্বাস্থ্য পরীক্ষার পর যদি সন্তোষজনক ফল আসে, তবেই সেটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।

অজগর শিকারকে পেঁচিয়ে ধরে তার দম বন্ধ করে হত্যা করে। তারপর সেই মৃত শিকারকে সাধারণত মাথার দিক থেকে ধীরে ধীরে আস্ত গিলে খেতে শুরু করে। এরা নির্বিষ বা বিষমুক্ত সাপ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
বিবিবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।