ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় পতাকার রঙে বিদ্যালয়ের সিঁড়ি, ক্ষুব্ধ এলাকাবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
জাতীয় পতাকার রঙে বিদ্যালয়ের সিঁড়ি, ক্ষুব্ধ এলাকাবাসী

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতীতে জাতীয় পতাকার আদলে উপজেলা বল্লা ইউনিয়নের সিংগাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিঁড়ি রং করার ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে।  

মাঝে লাল ও দুই পাশে সবুজ রঙে রঙিন করা হয় সিঁড়িটি।

বিষয়টি স্থানীয় লোকজনের নজরে এলে এলাকার সুধীজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা প্রধান শিক্ষিকা ও দোষীদের বিরুদ্ধে বিচার দাবি করেন।

এলাকাবাসী জানান, উপজেলা সিংগাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিঁড়িতে জাতীয় পতাকার আদলে রং করায় স্থানীয়দের নজরে এলে তারা প্রতিবাদ জানান। জাতীয় পতাকার অনুকরণ করে বিদ্যালয়ের সিঁড়িতে রং করা হয়েছে কার নির্দেশে তার জানতে চান। এতবড় একটি সংস্কার কাজ করা হচ্ছে, অথচ কোনো তদারক কমিটি নেই। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দাবি জানান এলাকাবাসী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোবেদা খানম বলেন, প্রকল্পের টাকার বিভিন্ন সংস্কার কাজ করার অংশ হিসেবে এই সিঁড়ি রং করা হয়। এতে কোনো ত্রুটি হয়ে থাকলে অতিদ্রুত তা নিরসন করা হবে।

এ বিষয়ে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা বিষয়টিতে দুঃখ প্রকাশ করে বলেন, বিদ্যালয়ের জাতীয় পতাকার রঙে সিঁড়িটি দেখে অবাক হই। আমাদের মহান জাতীয় পতাকার আদলে সিঁড়ি রং করা হয়েছে। এটা কোনোভাবেই সমীচীন নয়। বিষয়টি অতিদ্রুত সুরাহার করতে বলা হয়েছে।

কালিহাতী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ভারপ্রাপ্ত ফরহাদ আলী বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ ধরনের কোনো ঘটনা ঘটে থাকে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।