ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের মায়ের মৃত্যুবার্ষিকী আজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের মায়ের মৃত্যুবার্ষিকী আজ

ঢাকা: দেশের স্বনামধন্য শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের মা উম্মে কুলসুমের ৩২তম মৃত্যুবার্ষিকী আজ। এদিনে যথাযোগ্য মর্যাদায় তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে বসুন্ধরা গ্রুপ।

শনিবার (০৯ মার্চ) এ উপলক্ষে গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে খতমে কোরআন, দোয়া মাহফিল, দরিদ্রদের মধ্যে খাদ্য বিতরণ ও কবর জিয়ারত।

অতি সাধারণ একজন মা এবং সুগৃহিণী ছিলেন উম্মে কুলসুম। স্বামী অ্যাডভোকেট আবদুস সোবহান প্রায় ৫০ বছর আইন পেশায় নিয়োজিত ছিলেন। তাদের দুই ছেলে ও চার কন্যাসন্তানের মধ্যে বড় ছেলে স্বনামধন্য ক্রীড়াবিদ আবদুস সাদেক। কনিষ্ঠ ছেলে আহমেদ আকবর সোবহান দেশের শীর্ষ শিল্পোদ্যোক্তা তার পৌত্র, পৌত্রী, দৌহিত্র এবং দৌহিত্রীরাও আজ দেশের সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।  

উম্মে কুলসুম ১৯২০ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলার পাহাড়িয়াকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। সংসার জীবনে তিনি স্বামীর সেবা ও সন্তানদের লালন-পালনের পাশাপাশি তাদের সঠিকভাবে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করেছেন। মমতাময়ী, সহজ-সরল, সদাহাস্যময়ী, অনাড়ম্বর জীবন, সবার প্রতি যত্নশীল ও সমান চোখে দেখা ছিল তার দৈনন্দিন জীবনের অন্যতম বৈশিষ্ট্য। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন ধর্মপরায়ণ ও পরোপকারী।  

উল্লেখ্য, ১৯৯২ সালের ০৯ মার্চ তিনি ইন্তেকাল করেন। আল্লাহ পাক তাকে জান্নাতুল ফিরদাউস দান করুন। আমিন।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এসএমএকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।