ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দিতে টাকা দাবি, দুই নারীর কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দিতে টাকা দাবি, দুই নারীর কারাদণ্ড 

লক্ষ্মীপুর: সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে টাকা দাবি ও প্রতারণার অভিযোগে সুমাইয়া জান্নাত ও ফাতেমা বেগম নামে দুই নারী এনজিও কর্মীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সদর উপজেলার ভবানীগঞ্জ এলাকা থেকে এ দুই নারীকে আটক করা হয়েছে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের কারাদণ্ড দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দক্ষিণ মান্দারী গ্রামের মো. আনোয়ারের স্ত্রী সুমাইয়া ও একই এলাকার মো. শামছুর স্ত্রী ফাতেমা। তারা বঙ্গভূমি সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন নামে একটি এনজিওর কর্মী বলে পরিচয় দিয়েছে।  তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ইউএনও আরিফুর রহমান বলেন, এ দুই নারী এনজিও কর্মী পরিচয় দিয়ে ভবানীগঞ্জ এলাকায় বিভিন্ন লোকজনকে এনজিওর গ্রাহক বানায়। পরে গ্রাহকদের কাছ থেকে প্রাথমিক সদস্যপদের জন্য ২২০ টাকা করে আদায় করেন তারা। এরপর গ্রাহকদের সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দেওয়ার কথা বলে ঘরপ্রতি ৬০ হাজার টাকা করে দাবি করেন।  

তিনি আরও বলেন, সারাদেশে সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরের নির্মাণ কাজ চলছে। ঠিক এ সময় ওই ঘরের বরাদ্দ দেওয়ার কথা বলে টাকা দাবি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করছেন তারা। স্থানীয় লোকজন এ দুই নারীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন। পরে তাদের এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।