ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

মোহাম্মদপুরে ১১ হোটেল-রেস্তোরাঁয় অভিযান, আটক ৩৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
মোহাম্মদপুরে ১১ হোটেল-রেস্তোরাঁয় অভিযান, আটক ৩৫

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে অবৈধভাবে গড়ে ওঠা হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালিয়েছে মোহাম্মদপুর থানা পুলিশ। এ সময় অনিরাপদ সিলিন্ডার ব্যবহারসহ বিভিন্ন অনিয়মে রেস্তোরাঁর মালিক ও ম্যানেজারসহ ৩৫ জনকে আটক করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) রাতে মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প, রিং রোড, তাজমহল রোডসহ বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

পুলিশ জানায়, মোহাম্মদপুর বিভিন্ন এলাকাজুড়ে গড়ে ওঠা ১১টি হোটেল-রেস্তোরাঁয় বিভিন্ন অনিয়ম, অব্যবস্থাপনাসহ নানা অভিযোগে অভিযান চালানো হয়। এ সময় ম্যানেজার ও মালিকসহ ৩৫ জনকে আটক করা হয়েছে।  

রেস্তোরাঁগুলো গ্যাসের সিলিন্ডার ব্যবহারে বেশ উদাসীন। কোথাও অনিয়ম ও অব্যবস্থাপনা দেখা মাত্রই আইনগত ব্যবস্থাসহ তাদের সতর্ক করা হচ্ছে।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) সবুজ রহমান জানান, বেইলি রোডের মর্মান্তিক দুর্ঘটনার পর মোহাম্মদপুর থানা এলাকায় যেন এমন কোনো দুর্ঘটনা না ঘটে সে লক্ষ্যে বিভিন্ন ভবনে থাকা হোটেল ও রেস্তোরাঁয় অভিযান চালানো হয়েছে। অভিযানে দেখা যায়, হোটেল ও রেস্তোরাঁ ব্যবসায়ীরা অসতর্ক এবং কোন দুর্ঘটনায় তারা কীভাবে সামাল দেবেন সেই সম্পর্কে তাদের কোনো ধারণাই নেই।  

তিনি বলেন, আমরা বেইলি রোডের দুর্ঘটনার পর পুরো এলাকায় পর্যায়ক্রমে অভিযান পরিচালনা শুরু করেছি। বিশেষ করে সিলিন্ডার গ্যাস ব্যবহারে অসতর্কতা ও অবৈধভাবে গড়ে ওঠা হোটেল ও রেস্তোরাঁ মালিকদের আইনের আওতায় নিয়ে আসছি।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঞা জানান, মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় হোটেল ও রেস্তোরাঁয় অভিযান চালিয়ে মালিক ও ম্যানেজারসহ মোট ৩৫ জনকে আটক করা হয়েছে। পাশাপাশি এলাকাজুড়ে গড়ে ওঠা হোটেল-রেস্তোরাঁর যথাযথ অনুমোদন রয়েছে কিনা, নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবহার হচ্ছে কিনা, নিরাপত্তা ব্যবস্থা কতটুকু টেকসই, অগ্নিনির্বাপণ যন্ত্র ও ঝুঁকির বিষয়গুলো যথাযথভাবে খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, বড় কোনো দুর্ঘটনা ঘটার আগেই যেন সবাই সচেতন হয় সেই বিষয়ে আমরা বেশি জোর দিচ্ছি। যাদের হোটেল-রেস্তোরাঁ করার অনুমোদন নেই সেগুলোর বিরুদ্ধে সংশ্লিষ্টদের আইনানুগ ব্যবস্থা নিতে সহায়তা করছি। হোটেল-রেস্তোরাঁ মালিকরা শৃঙ্খলায় না ফেরা পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।