ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে ৫ লাখ শিশুকে সাঁতার শেখানো হয়েছে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
দেশে ৫ লাখ শিশুকে সাঁতার শেখানো হয়েছে: প্রতিমন্ত্রী

ঢাকা: সারা দেশে পাঁচ লাখ নয় হাজার ৮৭০ শিশুকে সাঁতার প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি।

সোমবার (৪ মার্চ) জাতীয় সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য মামুনুর রশীদ কিরনের এক প্রশ্নের লিখিত উত্তরে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এ সময় অধিবেশনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। সোমবারের প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

সিমিন হোসেন রিমি বলেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক বাস্তবায়িত সমাজভিত্তিক সমন্বিত শিশুযত্ন কেন্দ্রের মাধ্যমে শিশুদের প্রারম্ভিক বিকাশ ও সুরক্ষা এবং শিশুর সাতার সুবিধা প্রদান শীর্ষক প্রকল্পটি জানুয়ারি ২০২২-ডিসেম্বর ২০২৪ মেয়াদে পরিচালিত হচ্ছে।  

তিনি বলেন, প্রকল্পের আওতায় আট বিভাগের ১৬টি জেলার ৪৫টি উপজেলায় এক থেকে পাঁচ বছর বয়সী শিশুদের জন্য আট হাজার শিশুযত্ন কেন্দ্র স্থাপন ও পরিচালনা এবং ছয়-১০ বছর বয়সী শিশুদের জন্য সাঁতার প্রশিক্ষণ দেওয়াসহ অভিভাবকদের জন্য প্যারেন্টিং কার্যক্রম বাস্তবায়ন করা হবে। ইতোমধ্যে দুটি জেলায় এক হাজার শিশুকে সাঁতার প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, জীবন বাঁচাতে সাঁতার প্রশিক্ষণ শীর্ষক কর্মসূচি, শিশুর জীবন সুরক্ষায় সাঁতার প্রশিক্ষণ, শিশুর জীবন সুরক্ষা ও দক্ষতা উন্নয়নে সাতার প্রশিক্ষণ শীর্ষক কর্মসূচির আওতায় পাঁচ লাখ নয় হাজার ৮৭০ শিশুকে সাঁতার প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।