ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মার পাটুরিয়া-গোয়ালন্দ পয়েন্টে সেতু নির্মাণের প্রস্তাব

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
পদ্মার পাটুরিয়া-গোয়ালন্দ পয়েন্টে সেতু নির্মাণের প্রস্তাব

ঢাকা: রাজবাড়ীর সঙ্গে রাজধানীর সরাসরি সংযোগ স্থাপনে পদ্মা নদীর পাটুরিয়া-গোয়ালন্দ পয়েন্টে একটি সেতু নির্মাণে রাজবাড়ীর জেলা প্রশাসক প্রস্তাব করেছেন বলে জানিয়েছেন সেতুসচিব মনজুর হোসেন।

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত অধিবেশন শেষে তিনি এ কথা জানান।

জেলা প্রশাসকরা কী কী প্রস্তাব করেছেন, জানতে চাইলে সচিব বলেন, ছয় জন প্রশাসক প্রস্তাব দিয়েছেন সেতু তৈরির বিষয়ে। এর মধ্যে দেড় হাজার মিটারের নিচে সেতু বিভাগ করে না। চারজন জেলা প্রশাসক দেড় হাজার মিটারের সেতুর প্রস্তাব দিয়েছেন। চার সেতুই আমাদের মাস্টারপ্ল্যানে রয়েছে। এর মধ্যে কোনটির সমীক্ষা হয়েছে, কোনটির প্রাক-সমীক্ষা হয়েছে। এ বছরের ডিসেম্বরের মধ্যে মাস্টারপ্ল্যান হবে। ডিসেম্বরের মধ্যেই আমরা স্পষ্ট জানাতে পারব।  

কোন চার সেতুর প্রস্তাব এসেছে, জানতে চাইলে তিনি বলেন, কক্সবাজার থেকে মহেশখালী সংযোগ সেতু, বরগুনার বেতাগীতে একটি সেতু, জামালপুরের বাহাদুরাবাদ ঘাট বা বালাসীতে সেতু আর পাটুরিয়া-গোয়ালন্দ সংযোগ সেতু।  

সেতু না টানেল করা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পাটুরিয়া-গোয়ালন্দে টানেলের বদলে সেতুর প্রস্তাব এসেছে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
এনবি/টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।