ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেষ হলো এবারের পুলিশ সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
শেষ হলো এবারের পুলিশ সপ্তাহ

ঢাকা: 'স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ' শ্লোগানে ছয় দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০২৪ এর শেষ দিনের সর্বশেষ অধিবেশনে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য দিয়েছেন।

এর মধ্য দিয়ে শেষ হয়েছে পুলিশ সপ্তাহ ২০২৪ এর নানা আনুষ্ঠানিকতা।

রোববার (৩ মার্চ) রাতে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান মেধা ও মনন কাজে লাগিয়ে দেশ সেবায় এগিয়ে আসার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।  

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় আপনারা মৌলিক অধিকারের প্রতি পূর্ণ সম্মান দেখিয়ে দায়িত্ব পালন করবেন।  

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বন্যা, জলোচ্ছ্বাস ও ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে যে কোন সংকট মোকাবেলায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। করোনাকালে পুলিশ ঘরে ঘরে খাবার, ওষুধ পৌঁছে দিয়ে সেবার এক উজ্জ্বল নজির সৃষ্টি করেছেন।  

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে প্রত্যয়ে রেখে প্রধানমন্ত্রী বিনির্মাণ করে চলেছেন দেশের ভবিষ্যৎ। প্রধানমন্ত্রীর হাত ধরে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন শেষে দেশ আজ স্মার্ট বাংলাদেশের পথে।

বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি জনগণকে নিরাপত্তা প্রদানে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, সদ্য অবসরপ্রাপ্ত বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন, পিবিআইর অতিরিক্ত আইজিপি ও এ অনুষ্ঠান বাস্তবায়ন সংক্রান্ত উপকমিটির সভাপতি বনজ কুমার মজুমদার, পুলিশের অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে দৃষ্টিনন্দন বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২৪ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন কর্ম অধিবেশনের মধ্য দিয়ে রোববার (৩ মার্চ) রাতে পুলিশ সপ্তাহ শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।