ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মাদরাসাছাত্র খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মাদরাসাছাত্র খুন নিহত নিলয় মোল্লা

নড়াইল: নড়াইলের কালিয়ায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় নিলয় মোল্লা (১৫) নামের অষ্টম শ্রেণির এক মাদরাসাছাত্র খুন হয়েছে।

শুক্রবার (১ মার্চ) রাত ১২টার দিকে উপজেলার নড়াগাতি থানার তালবাড়িয়া গ্রামে এ হত্যাকাণ্ড ঘটে।

এই ঘটনায় নিলয়ের সঙ্গে থাকা তামিম খান নামে এক শিক্ষার্থী আহত হয়।  

অভিযুক্ত ঘাতকের নাম শাকিল খান (১৭)। উপজেলার ব্রাহ্মণপাটনা গ্রামের কামরুল খানের ছেলে সে।

নিহত নিলয় মোল্লা নড়াগাতি থানার টোনা গ্রামের সাবেক পুলিশ সদস্য সুলতান আহমেদ মোল্লার (পিকু মোল্লা) ছেলে। সে টোনা দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র। আহত তামিম একই গ্রামের ইকরাম খানের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ১৫ দিন আগে টোনা গ্রামের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স পড়ুয়া এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করে শাকিল খান। এ ঘটনায় নিলয় প্রতিবাদ করে। এক পর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতি হয়। পরে স্থানীয়রা বিষয়টি মীমাংসা করে দেয়।  

এ ঘটনায় নিলয়কে দেখে নেওয়ার হুমকি দিয়ে যায় শাকিল খান।

এর জের ধরে গতকাল (শুক্রবার) রাতে নিলয় মোল্লা ও তামিম খান পার্শ্ববর্তী তালবাড়িয়া গ্রামে ওয়াজ-মাহফিল শুনে বাড়ি ফেরার পথে পূর্ব থেকে ওৎ পেতে থাকা শাকিল খান ও তার সঙ্গীরা নিলয় ও তামিমকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নিলয়কে মৃত ঘোষণা করেন।  

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এখনো কোনো অভিযোগ পাইনি। তবে আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।