ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাবার পেতে লাইনে থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
খাবার পেতে লাইনে থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার নিন্দা

ঢাকা: খাবারের জন্য লাইনে দাঁড়িয়ে থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি সৈন্যদের এলোপাতাড়ি গুলি করে-বোমা মেরে হতাহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তিনি বলেন, ইসলাম ও মানবতার দুশমন বর্বর ইসরাইলি সৈন্যরা ত্রাণের খাদ্যের জন্য অপেক্ষমাণ ক্ষুধার্ত শিশু, নারী ও পুরুষের ওপর নির্বিচারে গুলি এবং বোমা বর্ষণ করে অসংখ্য ফিলিস্তিনিকে হত্যা ও আহত করে মানবতাকে ভূলুণ্ঠিত করেছে।

যুদ্ধ বন্ধের জন্য জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও শান্তিকামী রাষ্ট্র প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু মানবতার দুশমন ইসরাইলি প্রধানমন্ত্রীর একগুঁয়েমির কারণে যুদ্ধ বন্ধের প্রচেষ্টা সফল হচ্ছে না। ফিলিস্তিনের বিরাজমান পরিস্থিতিতে শান্তিকামী বিশ্ব উদ্বিগ্ন ও মর্মাহত। আর মাত্র কয়েকদিন পরেই শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। রমজান মাস শুরুর আগেই ফিলিস্তিনে স্থায়ীভাবে যুদ্ধ বন্ধ করা প্রয়োজন। আসন্ন রমজানের পূর্বেই ফিলিস্তিনে মানবতার দুশমন ইসরাইলি বাহিনীর বর্বর হামলা ও রক্তপাত বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা বিশ্ববাসীর পবিত্র দায়িত্ব।

আসন্ন রমজানের আগেই যেকোনো মূল্যে ফিলিস্তিনে অবৈধ ইসরাইলি বাহিনীর অন্যায় ও অমানবিক যুদ্ধ স্থায়ীভাবে বন্ধে ইসরাইলি প্রধানমন্ত্রীকে বাধ্য করার জন্য আমরা জাতিসংঘ, ওআইসি, মুসলিম উম্মাহ, সকল আন্তর্জাতিক সংস্থা, গণতান্ত্রিক দেশ এবং শান্তিকামী বিশ্ববাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।