ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সরবত খেয়ে’ শিশুর মৃত্যু, অসুস্থ পরিবারের আরও ৪ সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
‘সরবত খেয়ে’ শিশুর মৃত্যু, অসুস্থ পরিবারের আরও ৪ সদস্য

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন দিয়ে বানানো ‘শরবত’ খেয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। বাকি চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাদের মধ্যে মা পারভিন ও মেয়ে রিয়ার অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামে এ ঘটনা ঘটে।  

জানা গেছে, সারাদিন রোজা রেখে ইফতারি করার সময় স্যালাইন পান করে অসুস্থ হয়ে পড়েন তারা।  

মৃত জিমহা খাতুন বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামের কাইয়ুম উদ্দিনের মেয়ে। অসুস্থরা হলেন, কাইয়ুম উদ্দিনের স্ত্রী পারভীন খাতুন, তাদের মেয়ে রিয়া, নুরি ও কাইয়ুম উদ্দিনের ভাতিজি মিথিলা।  

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, শবে বরাতের পরদিন সোমবার সারাদিন রোজা রেখেছিলেন পারভীন খাতুন।
সন্ধ্যায় ইফতারের সময় ওরস্যালাইন ও ইস্পি পাউডার দিয়ে বানানো ‘শরবত’ পান করেন তিনি। এসময় তার তিন সন্তান জিমহা, রিয়া, নুরি ও ভাতিজি মিথিলাও “শরবত’ পান করে। ‘শরবত’ খাওয়ার পর পরই সবাই অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের বেলকুচির স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হলে চিকিৎসক সিরাজগঞ্জে রেফার্ড করেন। সেখানে নেওয়ার পরে জিমহা মারা যায়।  

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফয়সাল হোসেন বলেন, সন্ধ্যার পর পাঁচজন রোগী হাসপাতালে আসে। তাদের বক্তব্য অনুযায়ী খাবার স্যালাইন খেয়েই তারা অসুস্থ হয়ে পড়ে। তাদের মধ্যে জিমহা নামের শিশুটি মারা যায়। বাকি চারজন হাসপাতালে ভর্তি। তাদের উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।