ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশফাকুল হকের বাসার গৃহকর্মীর মৃত্যুর বিষয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্ত চলছে: হারুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
আশফাকুল হকের বাসার গৃহকর্মীর মৃত্যুর বিষয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্ত চলছে: হারুন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ

ঢাকা: ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের নয় তলার বাসা থেকে ‘নিচে পড়ে’ কিশোরী গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মৃত্যুর ঘটনাটি তদন্ত করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

তদন্তের বিষয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, গৃহকর্মী কীভাবে মারা গেল সে বিষয়ে পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত চলছে।

আইনের মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে কারণ বের করা হবে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হারুন অর রশীদ বলেন, কিশোরী গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় মামলাটি মোহাম্মদপুর থানায় হয়। বর্তমানে মামলাটি আমাদের ডিবি তেজগাঁও বিভাগে এসেছে। আসামিরা রিমান্ডে ছিলেন। রিমান্ড শেষে আদালতে সোপর্দ করা হয়েছে। গৃহকর্মী কীভাবে মারা গেল সে বিষয়ে পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত চলছে। আইনের মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে বের করা হবে। এ বিষয়ে দোষী কেউ থাকলে তাকে ছাড় দেওয়া হবে না।

গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হকের বাসা থেকে পড়ে মারা যান মৌলভীবাজারের এক চা শ্রমিকের মেয়ে প্রীতি ওরাং।

এ ঘটনায় তার বাবা লোকেশ ওরাং বাদী হয়ে মোহাম্মদপুর থানায় সাংবাদিক আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে আসামি করে মামলা করেন। মামলা দায়েরের পর দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও নিহতদের বিচারের দাবিতে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ করে আসছে মানবাধিকার সংগঠনগুলো।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।