ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে পুলিশে চাকরি দেওয়ার নামে টাকা আদায়, গ্রেপ্তার দুই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
মাদারীপুরে পুলিশে চাকরি দেওয়ার নামে টাকা আদায়, গ্রেপ্তার দুই আটকরা

মাদারীপুর: মাদারীপুরে পুলিশ কনস্টেবল নিয়োগে চাকরি দেওয়ার কথা বলে টাকা আদায় চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে জেলার গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- মাদারীপুরের ডাসার উপজেলার খাতিয়াল গ্রামের মৃত চান মিয়া মাতুব্বরের ছেলে লিটন মাতুব্বর (৫২) ও একই উপজেলার ধুয়াসার এলাকার আবুল বাশার মাতুব্বরের ছেলে সজল মাতুব্বর (২৫)।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ সুপার কার্যালয় থেকে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।  

প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, শুক্রবার জেলা পুলিশ লাইনস্ মাঠে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য বাছাইকৃত যোগ্য প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই-বাছাইয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

এই নিয়োগে ৯ লাখ টাকার বিনিময়ে চাকরি দেওয়ার কথা বলে বেশ কয়েকজন চাকরি প্রত্যাশীদের কাছ থেকে অগ্রিম কিছু টাকা নেন প্রতারক লিটন মাতুব্বর। বিষয়টি জেলার গোয়েন্দা পুলিশের (ডিবি) নজরদারিতে ধরা পড়লে শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে শহরের বঙ্গবন্ধু 'ল' কলেজের সামনে থেকে লিটন মাতুব্বরকে গ্রেপ্তার করা হয়।  

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে ডাসার উপজেলার ধুলগ্রাম এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের আরেক সদস্য সজল মাতুব্বরকে গ্রেপ্তার করা হয়।  

এ সময় তাদের কাছ থেকে নগদ ১৫ হাজার টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে গোয়েন্দা পুলিশ বাদী হয়ে দুইজনের নামে সদর মডেল থানায় মামলা করে। শনিবার দুপুরে দুইজনকে আদালতে তোলা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মো. মাসুদ আলম বলেন, ‘পুলিশ কনস্টেবল নিয়োগে আবেদন ফি ১২০ টাকা। এর বাইরে চাকরিপ্রত্যাশীদের এক টাকাও বাড়তি দরকার হয় না। কিন্তু ওই দুই প্রতারক ৯ লাখ টাকার বিনিময়ে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা করার চেষ্টা করছিল। গ্রেপ্তারের পর ওই দুই প্রতারক তাদের অপরাধ স্বীকার করেছেন। এই প্রতারক চক্রের আরও কিছু সদস্য এ ধরনের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাদের ধরতে অভিযান চলমান রয়েছে। '

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।