ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফাল্গুনেও কুয়াশার চাদরে ঢাকা পঞ্চগড়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
ফাল্গুনেও কুয়াশার চাদরে ঢাকা পঞ্চগড়!

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের শীত প্রধান জেলা পঞ্চগড়ে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাওয়ার পর আবারও কুয়াশার চাদরে ঢাকা থাকতে দেখা গেছে জেলার চারপাশা। ঘনকুয়াশার আবরণে আবারও ঢাকা পড়েছে এ জনপদ।

মাঘ বিদায় নিলেও এ জেলা থেকে কুয়াশাচ্ছন্ন শীতের আমেজ এখনও কাটেনি। উত্তরের হিমেল বাতাসের সঙ্গে হালকা শীত অনুভূত হওয়ায় ভিন্নতা দেখা গেছে জেলা জুড়ো।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) জেলার তেঁতুলিয়ায় সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কুয়াশার চাদরে ঢাকা পড়তে দেখা গেছে চারপাশ।

সরেজমিনে দেখা যায়, শনিবার সকালে প্রতিটি যানবাহনের হেড লাইট জ্বালিয়ে রাস্তায় চলতে দেখা যায়। একই সঙ্গে সকালে সাধারণ মানুষের উপস্থিতি অনেকটাই কম লক্ষ্য করা গেছে।

স্থানীয়রা জানান, দিনের বেলা বেশ গরম থাকলেও সন্ধ্যা নামার পর থেকেই কুয়াশা পড়তে শুরু করে।  

শহরের ডোকরোপাড়া এলাকার রেজাউল করিম ও জমির উদ্দীন বাংলানিউজকে বলেন, শীত শেষে তাপমাত্রা বৃদ্ধি পেলেও আজ হঠাৎ করে আবারও বেড়েছে শীতের অনুভূতি। সকালে ঘনকুয়াশা ছিল চারপাশে। মনে হচ্ছে আবারও শীত নেমেছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বাংলানিউজকে বলেন, হঠাৎ করেই শনিবার সকাল থেকে কুয়াশায় ঢাকা পড়ে জেলার চারপাশ। মূলত এ জেলা হিমালয়ের কাছে হওয়ায় বাতাসের সঙ্গে ভারত থেকে ও পাহাড় এলাকা থেকে কুয়াশা এ জেলার ওপর চলে আসছে। বাতাসের গতিবেগ থাকছে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার পর্যন্ত। তবে ফেব্রুয়ারি মাসজুড়ে মাঝে মধ্যে কুয়াশা পড়ার আশঙ্কা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।