ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হলোকাস্ট ডিনায়াল ল’র আদলে আইন চান শাজাহান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
হলোকাস্ট ডিনায়াল ল’র আদলে আইন চান শাজাহান

ঢাকা: বঙ্গবন্ধু ও স্বাধীনতা নিয়ে যারা কটাক্ষ করে তাদের বিচারের জন্য হলোকাস্ট ডিনায়াল ল’র আদলে অবিলম্বে একটি আইন করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য শাজাহান খান। বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের চিহ্নিত করতে অবিলম্বে কমিশন গঠনের দাবিও করেছেন তিনি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে শাজাহান খান এসব দাবি করেন।

তিনি বলেন, এই সংসদে হলোকাস্ট ডিনায়াল ল’র আদলে একটি আইন করার জন্য আইনমন্ত্রী এখানে কথা বলেছিলেন। হলোকাস্ট ডিনায়াল ল’র আদলে না হলে বঙ্গবন্ধু এবং স্বাধীনতা নিয়ে যারা কটাক্ষ করে তাদের বিচার করার কোনো সুযোগ নাই। সুতরাং হলোকাস্ট ডিনায়াল ল’র আদলে অবিলম্বে আইনটি করা উচিত।

শাজাহান বলেন, বঙ্গবন্ধুর হত্যার কলাকুশলী যারা- যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারা শুধু কয়েকজন মেজর নয়; এর পেছনে যে সমস্ত কলাকুশলী ছিল তাদের চিহ্নিত করার জন্য একটি কমিশন গঠনের সিদ্ধান্ত এখানে হয়েছিল। সেই সিদ্ধান্ত অনুযায়ী অবিলম্বে তাদেরকে চিহ্নিত করে একটা রিপোর্ট জাতীয় সংসদে উপস্থাপন করা দরকার, জাতির সামনে তুলে ধরা দরকার।

বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশে পাঠিয়েছিল, চাকরি দিয়েছিল, ব্যবসা দিয়েছিল- তিনি হলেন জিয়াউর রহমান। এখানে ষড়যন্ত্রকারী হিসেবে খন্দকার মোশতাক আর প্রধান আসামি হবেন জিয়াউর রহমান। যেহেতু তিনিই তখন উপপ্রধান সেনাপতি ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।