ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভালোবাসার গোলাপ রাতে ১৫০, দিনে ১০০!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
ভালোবাসার গোলাপ রাতে ১৫০, দিনে ১০০!

নারায়ণগঞ্জ: বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন বুধবার (১৪ ফেব্রুয়ারি)। দিনটিকে ঘিরে প্রিয়জনকে ভালোবাসা প্রকাশ করতে অনেকেই উপহার হিসেবে লাল গোলাম উপহার দিয়ে থাকেন।

এজন্য দিনটিতে গোলাপ ফুলের ভালো ব্যবসা হয়ে থাকে। তবে চাহিদা বেশি থাকায় গোলাপের দামও অতিরিক্ত আদায় করে থাকেন ব্যবসায়ীরা।  

শুধু ফুল ব্যবসায়ীরা নয়, অতিরিক্ত চাহিদার সুযোগে ফুলের দোকান নিয়ে বসেন মৌসুমী ব্যবসায়ীরা। এদিন সেঞ্চুরি পার করে গোলাপের দাম ছুঁয়ে যায় দেড়শ টাকা পর্যন্ত।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দিনটিকে ঘিরে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ফুলের দোকান ও অস্থায়ী দোকানগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।  

এর আগে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ফুলের দোকান ও অস্থায়ী দোকানগুলোতে লাল গোলাপসহ বিভিন্ন রঙের গোলাপ আকারভেদে একশ থেকে দেড়শ টাকা বিক্রি করতে দেখা গেছে। সকাল থেকে আকারভেদে একশ থেকে ১২০ টাকা করে বিক্রি করেন ফুল ব্যবসায়ীরা।  

বুধবার বিকেলে শহরের বিভিন্ন দোকানে দেখা যায়, গোলাপ বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। এর আগে সকাল থেকে ১০০ টাকার নিচে বিক্রি হয়নি গোলাপ। এর মাঝে কোনো কোনো দোকান বড় গোলাপগুলো দেড়শ টাকা করেও বিক্রি করে।  

দোকানিরা জানান, ফেব্রুয়ারি মাস বিশেষ করে ১৪ ফেব্রুয়ারিকে ঘিরে ফুলের বড় ব্যবসা হয়ে থাকে। এদিনটির জন্য তারা বছর ধরে অপেক্ষা করেন। এর মাঝে ১৪ ফেব্রুয়ারিকে ঘিরে তারা আগে থেকেই ফুল কিনে রাখেন চাষিদের কাছ থেকে। চাহিদা বেশি থাকায় বসেন অস্থায়ী দোকানিরাও। তবে ১০০ টাকার নিচে বিকেলের আগ পর্যন্ত কোনো গোলাপ বিক্রি হয়নি।  

শহরের চাষাঢ়ায় অস্থায়ী ফুল দোকানি সাজ্জাদ বলেন, আমরা রাতে একশ থেকে দেড়শ টাকায়ও গোলাপ ফুল বিক্রি করেছি। অন্যান্য ফুল আকারভেদে ২০ থেকে ৭০ টাকা বিক্রি করেছি। অনেকে ফুলের তোড়া তৈরি করে নিতে চান, তাদের বাজেট অনুযায়ী পাঁচশ টাকার ওপরে আকারভেদে বানিয়ে দিয়ে থাকি।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এমআরপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।