ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্ধ হলো ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সেই নলকূপের কাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
বন্ধ হলো ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সেই নলকূপের কাজ

ফরিদপুর: বাংলানিউজে সংবাদ প্রকাশের পর অবশেষে বন্ধ করা হলো ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের গভীর নলকূপ স্থাপনার কাজ। এর আগে কাজটি নিয়ে অনিয়মের অভিযোগ উঠে পাপ্পু এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর বিরুদ্ধে।

গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) গভীর রাতে কলেজটির শিক্ষার্থীদের বাধায় কাজ বন্ধ রাখলেও পুনরায় কাজ করার চেষ্টার অভিযোগ তুলেছিল প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুর ইঞ্জিনিয়ার কলেজে সরেজমিন পরিদর্শনে গিয়ে অনিয়মের প্রাথমিক সত্যতা পেয়ে জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন কাজটি বন্ধ করে দেন।  

একই সঙ্গে কলেজের নতুন স্থানে ঠিকাদারকে উন্নতমানের পাইপের মাধ্যমে গভীর নলকূপ স্থাপনের নির্দেশ দেন এ নির্বাহী প্রকৌশলী।

এর আগে শুক্রবার রাত ২টার দিকে গভীর নলকূপ স্থাপন কাজে অনিয়মের অভিযোগে পেয়ে কলেজটির শিক্ষার্থীরা বাঁধা দেন ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মো. পাপ্পুকে। পরে শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডা হয় ওই ঠিকাদারের।

এ ব্যাপারে কলেজটির অধ্যক্ষ প্রফেসর ইঞ্জিনিয়ার মো. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, নিয়মানুসারে কাজ না হলে আমি বিলে স্বাক্ষর করবো না সেটা আগেই ওই ঠিকাদারকে বলা হয়েছিল। আমি বিষয়টি নিয়ে জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সঙ্গে কথা বলি। পরে তারা এসে সরেজমিনে পরিদর্শন করে ব্যবস্থা নিয়েছেন।

জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন বলেন, সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখতে পাই ঠিকাদার যেটুকু বোরিং করেছে তাতে সুপেয় পানি পাওয়া সম্ভব নয়। তাই ঠিকাদারকে আগের কাজ বন্ধ রাখতে ও সেই সঙ্গে কলেজের নতুন স্থানে বোরিং করে কাজ শুরু করতে বলা হয়েছে।  

উল্লেখ্য, শনিবার (১০ ফেব্রুয়ারি) ‘ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজে নলকূপ স্থাপনের কাজে অনিয়ম’ শিরোনাম একটি সংবাদ প্রকাশিত হয় বাংলানিউজে। এর পরের দিন রোববার ঘটনাস্থলে পরিদর্শনে গিয়ে অনিয়মের সত্যতা পাওয়ায় আগের কাজ বন্ধ করার নির্দেশ দেন জেলা শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আফজাল হোসেন। সেই সঙ্গে নতুন জায়গায় পুনরায় বোরিং করে নলকূপ স্থাপন করতে বলেন মেসার্স পাপ্পু এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো.পাপ্পুকে।

আরও পড়ুন: ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজে নলকূপ স্থাপনের কাজে অনিয়ম

বাংলাদেশ সময়: ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।