ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে হকারদের পুনর্বাসনের দাবিতে অবস্থান-বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
নারায়ণগঞ্জে হকারদের পুনর্বাসনের দাবিতে অবস্থান-বিক্ষোভ মিছিল

নারায়ণগঞ্জ: জেলা শহরের ফুটপাতে বসা হকারদের পুনর্বাসনের দাবিতে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করেছে হকাররা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে এই অবস্থান কর্মসূচি ও শহরের বঙ্গবন্ধু সড়কে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

বিক্ষোভে নেতৃত্ব দেন শ্রমিক নেতা ও জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম।

এ সময় হকারদের স্থায়ী দোকান করে দিয়ে তারপর উচ্ছেদ করার দাবি জানান হকাররা। পুনর্বাসন ছাড়া ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করা যাবে না বলে জানান তারা।

এ সময় হাফিজুল ইসলামসহ অন্যান্য বক্তারা বলেন, নিউইয়র্কের মত শহরেও হকার বসে। আমরা কেন বসব না। হকারদের উচ্ছেদের আগে অবশ্যই পুনর্বাসন করতে হবে। হকারদের পেটে লাথি মারা চলবে না। আমাদের বিনা নোটিশে উঠিয়ে দেওয়া হয়েছে। শহরে অটোরিকশা চলে, মৌমিতা গাড়িও চলে। সমস্যা শুধু হকারে। আমাদের একটাই দাবি, অবশ্যই হকারদের পুনর্বাসন করতে হবে।

এরআগে, গত ৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এক গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে শহরের নাগরিক সমস্যা সমাধানে পরস্পরকে সহযোগিতা করার আশ্বাস দেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

বৈঠকে শহরের যানজট নিরসনে দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের বেশ কয়েকটি উদ্যোগ নেওয়া হয়। এরমধ্যে ফুটপাতের হকার উচ্ছেদের উদ্যোগ অন্যতম।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।