ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ১০ নারী পেলেন জয়িতা পুরস্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
মাদারীপুরে ১০ নারী পেলেন জয়িতা পুরস্কার

মাদারীপুর: মাদারীপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা দেওয়া হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাঁচটি ভিন্ন ক্যাটেগরিতে ১০ জন শ্রেষ্ঠ নারীকে সম্মাননা স্মারক ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

মাদারীপুর সদর উপজেলা পর্যায়ে যারা শ্রেষ্ঠ জয়িতা হয়েছেন, তারা হলেন-অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী রহিমা খাতুন, সফল জননী সানজিদা হোসেন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী সোহানা বিলকিস, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী রহিমা আরা দোলা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানকারী মিসেস আনোয়ারা।

এছাড়া জেলা পর্যায়ে অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী রহিমা খাতুন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হোসনেয়ারা, সফল জননী সানজিদা হোসেন রানী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী নিপা বিশ্বাস ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানকারী উম্মে সায়মা।

এ সময় আনোয়ারা রাজ্জাক আনু চৌধুরীর লেখা ‘মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু’ পঞ্চকাব্য বইটির মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।  

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মো. আলাউল হাসান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-মামুন, মহিলা বিষয়ক কর্মকর্তা হামিদা খাতুন সরকারি কর্মকর্তাসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।