ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের মোবাইলফোন কম ব্যবহারের উপদেশ দিলেন সাকিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
শিক্ষার্থীদের মোবাইলফোন কম ব্যবহারের উপদেশ দিলেন সাকিব

মাগুরা: শিক্ষার্থীদের মোবাইলফোন কম ব্যবহারের উপদেশ দিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য ক্রিকেটার সাকিব আল হাসান।

বুধবার (৭ ফেব্রুয়ারি) মাগুরা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের এ উপদেশ দেন তিনি।

এই শিক্ষাপ্রতিষ্ঠানেই পড়ালেখা করেছেন সাকিব। শৈশবের দুরন্তপনা কেটেছে এই বিদ্যালয়ের প্রাঙ্গণে।

নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে অনেক বারই আশা হয়েছে বিশ্বসেরা অন্যতম অলরাউন্ডারের। তবে এবারের তার এবারের আসাটা ছিল একটু ভিন্ন রূপে।  

এবার প্রধান অতিথি হিসেবে এসে দিয়েছেন নতুন প্রজন্মের শিক্ষার্থীর বিভিন্ন উপদেশ। এছাড়া সেখানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতারও উদ্বোধন করেন সাকিব।

বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে বলেন, আমি এই স্কুলের ছাত্র আমি ছিলাম। এই স্কুলের অনেক ছাত্র ভালো জায়গা অবস্থান করছেন। আমি আশা করব, তোমরা ভালো স্বপ্ন দেখবা। সেখান থেকে ভবিষ্যতে মাগুরা হয়ে তোমরা কাজ করতে পারবা। সেটা যে কোনো সেক্টর হতে পারে। ডাক্তার, ইঞ্জিনিয়ার, রাজনীতিবিদ, খেলোয়াড় (যে কোনোটা বেছে নিতে পারো তোমরা)।  

নতুন প্রজন্মের উদ্দেশে সাকিব আরও বলেন, তোমরা মাদক থেকে দূরে থাকবে। মোবাইলফোন কম ব্যবহার করতে হবে। তাহলে বাংলাদেশ অনেক দূরে এগিয়ে যাবে।

বক্তব্য শেষে প্রধান অতিথিকে সম্মান স্মারক প্রদান করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন - মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ মজুমদার, সহকারী শিক্ষক মিতুন জয় চৌধুরীসহ বিদ্যালয়ের শিক্ষানুরাগীরা।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।